ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

তাসকিন জাদুর পর হাসানের ফাইফার পূরণ, ৩৭৬ রানেই থামল ভারত

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩০ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৭

৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। সেখান থেকে আজকের দিনে আর ৩৭ রান যোগ করতেই শেষের চার উইকেট হারিয়েছে স্বাগতিকরা। যেখানে একাই ৩ উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। বাকি একটি উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। তাতে ইনিংসে ৫ উইকেট শিকার করার কীর্তি গড়লেন এই ডানহাতি পেসার।

আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) ১১৭ বলে ৮৬ রানে জাদেজা এবং ১১২ বলে ব্যক্তিগত ১০২ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন অশ্বিন। কিন্তু বেশিক্ষণ পিচে টিকতে পারেননি জাদেজা। দিনের তৃতীয় ওভারে লিটনের হাতে ক্যাচ তুলে দেন এই ভারতীয় অলরাউন্ডার। ১২৪ বলে ৮৬ রান করেন তিনি।

এরপর অশ্বিনকে সঙ্গ দিতে থাকেন আকাশ দ্বীপ। তবে এই ডান হাতি ব্যাটারকে পিচে থিতু হতে দেননি তাসকিন আহমেদ। ১৭ রানে এই ব্যাটারকে আউট করে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন তাসকিন। কিন্তু এক প্রান্ত আগলে রাখেন অশ্বিন। দ্বিতীয় দিনের ১১তম ওভারে তাসকিনের হাতে আবারও বল তুলে দেন অধিনায়ক শান্ত।

ওভারে পঞ্চম ওভারে অশ্বিনকে ক্যাচ আউটের ফাঁদে ফেলেন এই টাইগার পেসার। ১৩৩ বলে ১১৩ রান করেন অশ্বিন। পরের ওভারে বুমরাহকে (৭) আউট করে নিজের ফাইফার পূরণ করেন হাসান মাহমুদ। এতে ৩৭৬ রানে অলআউট হয় ভারত।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেছেন হাসান মাহমুদ। তিন উইকেট নেন তাসকিন। এছাড়া নাহিদ রানা এবং মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট নেন।

এর আগে বৃহস্পতিবার রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের ব্যাটে ভর করে ৩০০ রানের কোটা পার করেছিল স্বাগতিকরা। সেই সঙ্গে ৮০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রানে প্রথম দিনের খেলা শেষ করেছে ভারত।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ