ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

টেস্ট দলে সুযোগ পেয়ে খুশি জাকের আলী

প্রকাশনার সময়: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১৮

ভারতের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার জাকের আলি অনিক। প্রথমবারের মত টেস্ট দলে সুযোগ পেয়ে খুশি জাকের। একাদশে সুযোগ পেলে সেরা পারফরমেন্স করাই মূল লক্ষ্য তার।

সদ্য শেষ হওয়া পাকিস্তান সিরিজের দল থেকে একটি পরিবর্তন এনে গতকাল ভারত সফরের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষনা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইনজুরি আক্রান্ত শরিফুল ইসলামের জায়গায় প্রথমবারের মত দলে সুযোগ পান জাকের। ভারতের স্পিন সহায়ক উইকেট বিবেচনা করে অতিরিক্ত ব্যাটার নেওয়ার পরিকল্পনায় জাকেরকে দলে হয়েছে।

এছাড়াও প্রথম শ্রেনির ক্রিকেটে জাকেরের পারফরমেন্সও বেশ ভালো। ৪৯ ম্যাচে ৪টি সেঞ্চুরি ও ১৯টি হাফ-সেঞ্চুরিতে ৪১.৪৭ গড়ে ২৮৬২ রান করেছেন তিনি। গত মাসে পাকিস্তান সফরে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান জাকের। ১৭টি চার ও ৫টি ছক্কায় ২৮৬ বলে ১৭২ রানের ইনিংসও খেলেন এই ডান-হাতি ব্যাটার।

টেস্ট দলে সুযোগ পেয়ে খুশি জাকের। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জাতীয় দলের অনুশীলন শেষে সাংবাদিকদের জাকের বলেন, সবারই স্বপ্ন থাকে টেস্ট ক্রিকেট খেলার। তাই দলে সুযোগ পেয়ে অবশ্যই ভালো লাগছে। ২০১৭ সাল থেকে আমি প্রথম শ্রেণির ক্রিকেটে খেলছি। যে সংস্করণই হোক, ঘরোয়া ক্রিকেটে আমি ভালো করার চেষ্টা করি।’

একাদশে সুযোগ পেলে নিজের সেরাটা দিতে চান জাকের, ‘দলে যেহেতু নির্বাচিত হয়েছি, তারা প্রস্তুত মনে করেছেন বলেই নিয়েছেন। এখন আমার দায়িত্ব, সেরা পারফরমেন্স করা।

সদ্যই পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জয় ভারত সিরিজে সহায়ক বলে মনে করেন জাকের। তিনি বলেন, ‘যেহেতু সর্বশেষ সিরিজটা খুব ভালো হয়েছে, তাই আত্মবিশ্বাস অবশ্যই থাকবে। আমার মনে হয়, দল হিসেবে আগে কখনো যা করতে পারিনি, এই বছর আমাদের সেটা করার চেষ্টা থাকবে।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ