ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

মেসির পর্যায়ে পৌঁছানো ইয়ামালের কাছে অসম্ভব

প্রকাশনার সময়: ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩১

আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসির সাথে ছোটবেলার ছবি, উয়েফা ইউরোতে অসাধারণ পারফরম্যান্স, আসরের সেরা গোলের পুরস্কার কিংবা বার্সেলোনার ওয়ান্ডার বয়- এসব তকমাতে ইতোমধ্যেই বেশ উজ্জ্বল স্প্যানিশ বিস্ময় বালক ইয়ামাল। তাকে নিয়ে চর্চা করতে গিয়ে অনেকেই তাকে লিওনেল মেসির সঙ্গে তুলনা করছেন। যদিও ইয়ামালের ভিন্নমত রয়েছে এই ব্যাপারে।

নিজের ক্যারিয়ারের শুরুতেই সাফল্য পেলেও মেসির সঙ্গে তুলনায় আপত্তি ইয়ামালের। এটি উপভোগ করলেও মেসির পর্যায়ে যাওয়া অসম্ভব বলে মনে করেন তিনি। সম্প্রতি স্প্যানিশ টিভি স্টেশন ‘আন্তেনা ত্রি’ তে ইয়ামাল বলেন, তারা (মানুষ) আমাকে ইতিহাসের সেরা ফুটবলারের সঙ্গে তুলনা করে, আমার ভালোই লাগে।

তিনি আরও বলেন, ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়ের সঙ্গে আমার তুলনা করা হচ্ছে। বিষয়টি উপভোগ্য হলেও তার পর্যায়ে যাওয়া অসম্ভব। আমি আমার মতো হতে চাই। গড়তে চাই নিজের পরিচিতি। আশা করি আমি কখনও বার্সা ছাড়ব না। এখানে থেকে আমি কিংবদন্তি হতে চাই।

মেসির মতো তিনিও বার্সেলোনার বিখ্যাত লা মাসিয়া অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন। মেসির মতোই সিনিয়র ক্যারিয়ারের শুরুতে খেলছেন বার্সাতেই। মাত্র ১৫ বছরেই কাতালানদের মূল দলে জায়গা করে নেওয়া ইয়ামাল এখানেও গড়েন সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে মাঠে নামার রেকর্ড।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ