ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

প্যারাগুয়ের কাছে ব্রাজিলের লজ্জার হার

প্রকাশনার সময়: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৭

ফুটবল ভক্তদের জন্য আজকের দিনের শুরুটা মোটেও ভালো হলো না। একই দিনে দেখতে হলো পছন্দের দুই দলের হার। ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হারের পর এবার জিততে পারল না ব্রাজিলও। প্যারাগুয়ের বিপক্ষে হেরেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

প্যারাগুয়ের ঘরের মাঠে বেশ দাপটের সঙ্গে ম্যাচ শুরু করে ব্রাজিল। তবে, ফরোয়ার্ডদের ব্যর্থতায় কাঙ্ক্ষিত গোলের দেখা মেলেনি সেলেসাওদের।

উল্টো ২০ মিনিটে, গোল খেয়ে বসে ব্রাজিল। ডিয়েগো গোমেজের দুর্দান্ত এক গোলে লিড পেয়ে যায় প্যারাগুয়ে। ব্রাজিল রক্ষণভাগের দূর্বলতা কাজে লাগিয়ে দূরপাল্লার শটে একমাত্র জয়সূচক গোলটি তুলে নেয় স্বাগতিকরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আর কোন গোল না হলে হারের স্বাদ পায় সফরকারী ব্রাজিল। ভিনিসিয়ুস জুনিয়র, এন্ড্রিক আর রদ্রিগোকে নিয়ে প্যারাগুয়ে বিপক্ষে আক্রমণভাগ সাজিয়েছিলেন ব্রাজিল কোচ দোরিভাল। পুরো দলেই ছিল না তারকার অভাব। কিন্তু এরপরেও ব্রাজিলের ফরোয়ার্ডদের কোন আক্রমণ সফল হতে দেয়নি প্যারাগুয়ের ডিফেন্স।

২০২৬ বিশ্বকাপ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে এ হারে টেবিলের পাঁচে নেমে গেল ব্রাজিল। এ ম্যাচসহ সর্বশেষ পাঁচ ম্যাচে এটি চতুর্থ হার ব্রাজিলের। ৮ ম্যাচে তাঁদের ১০ পয়েন্ট। এই মহাদেশ থেকে পয়েন্ট টেবিলে শীর্ষ ছয় দল সরাসরি জায়গা পাবে বিশ্বকাপের চূড়ান্তপর্বে। সপ্তম দলটিকে খেলতে হবে প্লে অফ। প্রতিটি দল খেলবে ১৮ ম্যাচ।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ