ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

আর্জেন্টিনাকে হারিয়ে কলম্বিয়ার প্রতিশোধ

প্রকাশনার সময়: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৭

কলম্বিয়ার কাছে হেরে গেল বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। প্রথমার্ধে অগোছালো ফুটবল খেলা হুলিয়ান আলভারেজরা দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পেলেও শেষ রক্ষা হয়নি।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে কলম্বিয়া। ইয়ের্সন মসকেরা কলম্বিয়াকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে সমতা ফেরান নিকোলাস গনসালেস। পেনাল্টি থেকে স্বাগতিকদের জয়সূচক গোলটি করেন হামেস রদ্রিগেস।

এ হারে আর্জেন্টিনার ১২ ম্যাচের অপরাজেয় যাত্রা থামল। গত বছরের নভেম্বরে উরুগুয়ের বিপক্ষে হারের পর এবারই প্রথম হারল আলবিসেলেস্তিরা।

পুরো ম্যাচেই ছন্নছাড়া লেগেছে আর্জেন্টিনাকে। বল দখলে খানিকটা এগিয়ে থাকলেও লক্ষ্যে তেমন শটই নিতে পারেনি বিশ্ব চ্যাম্পিয়নরা। গোলের জন্য ১৩টি শট নিয়ে মাত্র একটি লক্ষ্যে রাখতে পারে আর্জেন্টিনা। বিপরীতে কলম্বিয়ানদের ৯ শটের পাঁচটিই লক্ষ্যে ছিল।

শুরু থেকেই বেশ দাপট দেখিয়েছে কলম্বিয়া। অষ্টম মিনিটে প্রথম সুযোগ তৈরি করে স্বাগতিকরা। তবে রদ্রিগেসের ক্রসে হেড লক্ষ্যে রাখতে পারেননি হেফারসন লের্মা। ১২ মিনিটে একবার গোলের সুযোগ পায় আর্জেন্টিনাও। তবে গোলপোস্ট ফাঁকা পেয়েও দুরূহ কোণ থেকে নেয়া শট লক্ষ্যে রাখতে পারেননি হুলিয়ান আলভারেজ।

ম্যাচের ২৫ মিনিটে এগিয়ে যায় কলম্বিয়া। রদ্রিগেস ছোট করে কর্নারে এক সতীর্থের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে উঁচু ক্রস বাড়ান দূরের পোস্টে, আর লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন মসকেরা। প্রথমার্ধের শেষদিকে ছোটখাটো কিছু সুযোগ তৈরি করেছিল আর্জেন্টিনাও। তবে কোনোটিকেই পূর্ণতা দিতে পারেনি। পিছিয়ে থেকে বিরতিতে যায় স্ক্যালোনির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে আর্জেন্টিনা। প্রতিপক্ষ খেলোয়াড়ের ভুল পাস থেকে বল পেয়ে এগিয়ে যান নিকোলাস গঞ্জালেস। বক্সে ঢুকে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ান ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ড।

তবে দ্বিতীয়বার লিড নিতে বেশি সময় নেয়নি কলম্বিয়া। ৬০ মিনিটে রদ্রিগেসের সফল স্পট-কিকে ফের এগিয়ে যায় কলম্বিয়া। নিকোলাস ওতামেন্ডি দানিয়েল মুনোসকে বক্সে ফাউল করায় পেনাল্টি পায় কলম্বিয়া। স্পটকিক থেকে গোল করেন রদ্রিগেস।

৭২ মিনিটে ব্যবধান বাড়ানোরও সুযোগ পায় কলম্বিয়া। তবে দুরানের দুর্বল শট সহজেই ফিরিয়ে দেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

৮৪ মিনিটে সুযোগ হাতছাড়া করেন লাউতারো মার্টিনেজ। তার চার মিনিট পর বক্সের বাইরে থেকে উড়িয়ে মারেন পাওলো দিবালা। হার নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ