মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘ইউরো জেতা বিশ্বকাপ জয়ের সমান’ মেসিকে খোঁচা রোনালদোর 

প্রকাশনার সময়: ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৪

খেলার সময় তখন ৩৪ মিনিটের ঘরে। ছয় গজ বক্সে ক্রস বাড়ান নুনো মেন্দেস, আর প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে এগিয়ে ভলিতে ঠিকানা খুঁজে নেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নিখুঁত এক ভলিতে প্রথম ফুটবলার হিসেবে ক্যারিয়ারে ৯০০ গোলের মাইলফলক স্পর্শ করলেন পর্তুগিজ মহাতারকা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে লিসবনে ‘এ’ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচে দলের হয়ে গোল করেন রোনালদো। দূর থেকে ছয় গজ বক্সে ক্রস বাড়ান নুনো মেন্দেস, বলের ওপর তীক্ষ্ণ নজর রেখে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে এগিয়ে ভলিতে ঠিকানা খুঁজে নেন রোনালদো।

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারের ৯০০তম গোলটি করেন তিনি। আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলদাতার দেশের জার্সিতে যেটি ছিল ১৩১তম গোল। আগে থেকেই আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোলদাতা রোনালদো। জাতীয় দলের হয়ে তার মোট গোল হলো ১৩১টি। বাকি ৭৬৯টি গোল তিনি করেছেন পাঁচ ক্লাবের হয়ে।

ম্যাচ শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে রোনালদো বলেন, ‘বিশ্বকাপ জয়ের চেয়ে ফুটবল উপভোগ করাই এখন তার একমাত্র অনুপ্রেরণা। অভিজ্ঞ এই স্ট্রাইকার বলেন, ‘পর্তুগালের ইউরো জেতা বিশ্বকাপ জেতার সমান। আমি পর্তুগালের হয়ে দুটি শিরোপা জিতেছি যা সত্যিই চেয়েছিলাম। আমি এতে মোটিভেটেড নই। আমি ফুটবল উপভোগ করে অনুপ্রাণিত হই এবং রেকর্ড স্বাভাবিকভাবেই আসে।’

তিনি বলেন, ‘৯০০ গোল করাটা অন্য যেকোনো মাইলফলকের মতো মনে হয়, কিন্তু শুধু আমিই জানি ৯০০তম গোল করতে প্রতিদিন পরিশ্রম করা কতটা কঠিন। এটা আমার ক্যারিয়ারের অনন্য মাইলফলক। আমি রেকর্ড ভাঙি না। রেকর্ডই আমাকে তাড়া করে!’

ক্রীড়াবিষয়ক গণমাধ্যম ইএসপিএন জানিয়েছে, ক্লাব ও আন্তর্জাতিক মিলিয়ে সর্বোচ্চ গোলের তালিকায় রোনালদোর পরের লিওনেল মেসির অবস্থান। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকার গোল ৮৪২ গোলটি। এছাড়া ৭৬৫ গোল নিয়ে তালিকার তিন নম্বরে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে।

ক্লাব ও আন্তর্জাতিক মিলিয়ে এ পর্যন্ত ৩৩টি ট্রফি জিতেছেন পর্তুগিজ কিংবদন্তি। আর রেকর্ড ৪৫ ট্রফি মেসির। তবে মেসির চেয়ে ৬২ গোল বেশি করেছেন রোনালদো।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ