মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বাংলাদেশ দল দেশে ফিরছে,ফিরছেন না সাকিব

প্রকাশনার সময়: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩০

পাকিস্তানের মাটিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। টেস্ট সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে দুভাগে বিভক্ত হয়ে ঢাকায় ফিরবেন শান্ত-তাসকিন-মিরাজরা। প্রশ্ন উঠেছে বাংলাদেশ দলের সঙ্গে ঢাকায় কি ফিরবেন সাকিব আল হাসান?

যদিও হত্যা মামলা মাথায় নিয়ে এ টেস্ট সিরিজ খেলেন তিনি। তবে তার পারফরম্যান্সে ছিল না এর কোনো প্রভাব। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে শান মাসুদের দলকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারায় টাইগাররা। পরে দ্বিতীয় টেস্টে নাজমুল হোসেন শান্তর দল জয় পায় ৬ উইকেটে।

দ্বিতীয় টেস্টের জয়সূচক রানটি আসে সাকিবের বাউন্ডারি থেকে। এর আগে প্রথম টেস্টে দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ৩ ব্যাটার সাজঘরে ফিরিয়ে প্রতিপক্ষকে অল্প রানে গুটিয়ে দিতে বিশেষ ভূমিকা ছিল তার।

পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জয়ের পর মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানায় দুই বহরে বাংলাদেশে ফিরবেন জাতীয় দলের ক্রিকেটাররা। প্রথম বহর ঢাকায় নামবে বাংলাদেশ সময় রাত ১১টা। আর দ্বিতীয় বহর ফিরবে রাত ২টায়।

আগেই জানা গিয়েছিল পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ করে ইংল্যান্ডে যাবেন সাকিব। সেখানে ইংলিশ কাউন্টি লিগে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার। ফলে জাতীয় দলের অন্য ক্রিকেটারদের সঙ্গে ঢাকায় ফেরা হচ্ছে না তার।

ইংলিশ কাউন্টি ক্লাব সারের হয়ে একটি চার দিনের ম্যাচে অংশ নেবেন সাকিব। এ জন্য এরই মধ্যে বিসিবি থেকে পেয়েছে অনাপত্তিপত্র। আগামী ৫ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত কাউন্টি ক্রিকেটে খেলতে ছাড়পত্র পেয়েছেন তিনি।

৯-১২ সেপ্টেম্বর সামারসেটের বিপক্ষে লড়বে সারে। সেই ম্যাচ শেষ করেই ভারতের বিমান ধরবেন সাকিব। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে ভারত সিরিজ। রোহিত-কোহলিদের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই টেস্ট ছাড়াও টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা বাংলাদেশের।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ