মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

পাকিস্তানের বিরুদ্ধে ইতিহাস গড়ার পথে বাংলাদেশ

প্রকাশনার সময়: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৪:১৮

পাকিস্তানকে প্রথমবার টেস্টে হারানোর পর সিরিজেও হারিয়ে দেওয়ার অনেক কাছে চলে গেছে বাংলাদেশ। রাওয়ালপিন্টিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়তে এখন স্রেফ সময়ের অপেক্ষা।

মঙ্গলবার রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের পঞ্চম দিনের লাঞ্চ বিরতি পর্যন্ত দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১২২ রান। ১৮৫ রানের লক্ষ্যে পৌঁছাতে আর চাই স্রেফ ৩৯ রান ।

পঞ্চম দিনের শুরুটা বাংলাদেশ স্বপ্নকে সঙ্গী করে। পুরো টেস্ট সিরিজজুড়ে বারবার ঘুরে দাঁড়ানোর গল্প লিখে, ধৈর্য ধরে, ইতিবাচক থেকেছে বাংলাদেশ। এর ফল পাওয়ার সম্ভাবনা বেশ জোরালো ছিল দিন শুরুর আগে থেকেই। সময় যত গড়িয়েছে, ততই সেটি আরও পোক্ত হচ্ছে।

শেষদিনে প্রথম ব্যাটার হিসেবে বাংলাদেশ হারায় জাকির হাসানের উইকেট। মীর হামজার বলে বোল্ড হয়ে যান আগের দিন দুর্দান্ত শুরু এনে দেওয়া এই ব্যাটার। তিনি অবশ্য ফিরতে পারতেন আগেই।

কিন্তু দুই ওভার আগে মোহাম্মদ আলির বল তার ব্যাট ছুয়ে উইকেটরক্ষকের গ্লাভসে যায়। কিন্তু আবেদনই করেননি পাকিস্তানের ফিল্ডাররা। ৩৯ বলে ৪০ রান করে আউট হন জাকির। তার বিদায়ের পর বাংলাদেশের রানের গতিও কমে যায়।

নাজমুল হোসেন শান্ত শুরুটা করেন ধীরে। এর মধ্যেই সাজঘরে ফিরে যান সাদমান ইসলামও। ৫১ বলে ৫৪ রান করে খুররাম শেহজাদের পাতা ফাঁদে ড্রাইভ করতে গিয়ে মিড অফে ক্যাচ দেন তিনি। তার বিদায়ের পর থেকে দলের হাল ধরেছেন শান্ত ও মুমিনুল।

তাদের দুজনের জুটিতে জয়ের পথেই আছে বাংলাদেশ। ব্যাটিংয়ে অবিশ্বাস্য ধ্স কিংবা বৃষ্টি না হলে জয়ই এখন তাদের জন্য অবশ্যম্ভাবী। লাঞ্চ বিরতিতে যাওয়ার সময় জয়ের জন্য ৬৩ রান দরকার বাংলাদেশের। ৬৮ বলে ৩৩ রানে শান্ত ও ৪৬ বলে ২০ রানে অপরাজিত আছেন মুমিনুল।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ