ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

হঠাৎ অবসরের ঘোষণা দিলেন লুইস সুয়ারেজ

প্রকাশনার সময়: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫০

উরুগুয়ের কিংবদন্তি তিনি। দুইবার বিশ্বকাপ জেতা লাতিন দলটির হয়ে করেছেন সবচেয়ে বেশি ৬৯ গোল। লুইস সুয়ারেজকে ঘিরে ২০২৬ বিশ্বকাপের পরিকল্পনাও সাজাচ্ছিলেন দলটির কোচ। কিন্তু হঠাৎ সোমবার সংবাদ সম্মেলনে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিলেন ৩৭ বছর বয়সি সুয়ারেজ।

সংবাদ সম্মেলনে সুয়ারেজ জানালেন শুক্রবার প্যারাগুয়ের বিপক্ষে ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের পরই তুলে রাখবেন বুট জোড়া, ‘আমি অবসর নিয়ে অনেক ভেবেছি। এরপর মনে হয়েছে এটাই সঠিক সময়। শুক্রবার প্যারাগুয়ের বিপক্ষে খেলেই অবসর নিব জাতীয় দল থেকে।’

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন উরুগুইয়ান তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। আগামী শনিবার প্যারাগুয়ের সঙ্গে নিজের শেষ ম্যাচ খেলতে মাঠে নামবেন এ স্ট্রাইকার।

২০০৭ সালে জাতীয় দলে অভিষেক হয় সুয়ারেজের। উরুগুয়ের জার্সিতে এখন পর্যন্ত ১৪২ ম্যাচ খেলেছেন তিনি। গোল করেছে দেশের হয়ে সর্বাধিক ৬৯টি। কিন্তু সেই সুয়ারেজ তুলে রাখবেন নিজের বুট জোড়া।

শনিবারের পর আর উরুগুয়ের জার্সি গায়ে মাঠে নামবেন না এই স্ট্রাইকার। সেদিন বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে সুয়ারেজ ও তার দল। জাতীয় দল থেকে অবসর নিলেও ইন্টার মায়ামির হয়ে খেলা চালিয়ে যাবেন এই স্ট্রাইকার।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ