মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

উইকেট পেলেন তাসকিন, ঘুরে দাঁড়ানোর চেষ্টায় পাকিস্তান

প্রকাশনার সময়: ৩১ আগস্ট ২০২৪, ১২:১৯ | আপডেট: ৩১ আগস্ট ২০২৪, ১২:২৬

সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। শুরুটাও হয়েছে দুর্দান্ত।

১৪ মাস পর টেস্ট দলে ফেরা তাসকিন আহমেদ প্রথম ওভারেই এনে দেন উইকেট। ওভারের শেষ বলে ওপেনার আব্দুল্লাহ শফিককে বোল্ড করেন ডানহাতি এই পেসার।

প্রথম ওভারের শেষ বলটি গুড লেংথে করেছিলেন তাসকিন। সেখানে সমানের পায়ে ভর করে ডিফেন্স করতে যান আবদুল্লাহ শফিক, দুর্দান্ত সুইংয়ে লাইন মিস করেন এই ওপেনার। তার ব্যাট আর প্যাডের ফাঁক গলে বল আঘাত হানে অফ স্টাম্প। ডাক খেয়ে শফিক ফেরায় রানের খাতা খুলার আগেই উইকেট হারিয়েছে পাকিস্তান। বাংলাদেশের জন্য দুর্দান্ত শুরু এনে দিলেন তাসকিন।

এর আগে টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নাজমুল হোসেন শান্ত। বাংলাদেশের একাদশে এসেছে এক পরিবর্তন। ম্যাচ খেলার জন্য পুরো ফিট নন শরিফুল ইসলাম। তার পরিবর্তে একাদশে ফিরেছেন ডানহাতি পেসার তাসকিন আহমেদ।

সেই আঘাতের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে পাকিস্তান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৩ রান করেছে স্বাগতিকরা। সাইম আইয়ুব ২০ ও অধিনায়ক শান মাসুদ ২৩ রানে ব্যাট করছেন।

প্রথম দিন ভেসে গিয়েছিল বৃষ্টিতে। হতে পারেনি টসও। রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় দিনে অবশ্য বৃষ্টি নেই। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এই ম্যাচে বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি। পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয়ের স্বাদ আগের ম্যাচেই পেয়েছিল বাংলাদেশ। স্বাগতিকদের হারিয়েছিল ১০ উইকেটের ব্যবধানে।

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় ম্যাচে হার এড়ালেই সিরিজ জয় করবে বাংলাদেশ। এর আগে স্রেফ চারবার টেস্ট সিরিজ জিততে পেরেছিল বাংলাদেশ। এবার সেটিকে পাঁচে নিয়ে যাওয়ার সুযোগ।

এ ম্যাচের একাদশে একটি বদল এনেছে বাংলাদেশ। তাসকিন আহমেদকে জায়গা করে দিয়েছেন শরিফুল ইসলাম। পাকিস্তানের একাদশে পরিবর্তন এসেছে দুটি। নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদির জায়গা নিয়েছেন আবরার আহমেদ ও মীর হামজা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ