ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

বিপিএল শুরুর দিনক্ষণ জানাল বিসিবি

প্রকাশনার সময়: ২৯ আগস্ট ২০২৪, ২৩:১০

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসর চলতি বছরের ২৭ ডিসেম্বর থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের সভা শেষে সাংবাদিক সম্মেলনে বিষয়টি নিশ্চিত করা হয়।

বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ বিসিবি সভাপতির দায়িত্ব নেওয়ার পর এটিই ছিল তার প্রথম সভা। সভায় বেশ কিছু বিষয় নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

রাজনৈতিক অস্থিরতার কারণে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক স্বত্ব টিকে গেলেও নিজেদের ভেন্যুতে খেলার সুযোগ হারিয়েছে বাংলাদেশ। প্রশ্নবোধক চিহ্ন পড়েছিল বিপিএলসহ বাকি ঘরোয়া ক্রিকেট নিয়ে। সময়ের সঙ্গে সবকিছু স্বাভাবিক হতে শুরু করলে বিসিবিরও স্থবিরতা কাটতে শুরু করেছে।

এর আগে জানা যায়, আগামী মাসে বিপিএলের খেলোয়াড় নিলাম সামনে রেখে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছে বিসিবি। নির্বাচকেরা পাকিস্তান সফর থেকে ফিরে স্থানীয় ক্রিকেটারদের গ্রেড আনুপাতিক মূল্য নির্ধারণের কাজ শুরু করবেন। বিদেশি ক্রিকেটারদের এজেন্টদের সঙ্গে আলোচনা করে খেলোয়াড়দের শ্রেণি ও ভিত্তিমূল্য নির্ধারণের প্রক্রিয়াও চলছে।

বিপিএলের সাত দলের মধ্যে ৫ দল (বরিশাল, রংপুর, চট্টগ্রাম, খুলনা ও সিলেট) তাদের অংশগ্রহণ নিশ্চিত করলেও এখনো কুমিল্লা তা নিশ্চিত করেনি। বিপিএলের ওয়ার্কিং কমিটি কুমিল্লা দলের সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে। তবে তাদের কাছ থেকে কোনো সদুত্তর আসেনি। কুমিল্লা ভিক্টোরিয়ানস স্বত্বাধিকারী নাফিসা কামাল এ মুহূর্তে দেশের বাইরে। বিপিএলের অন্যতম সফলতম ফ্র্যাঞ্চাইজির এবার নতুন স্বত্বাধিকারী পেতে খোঁজ চালাচ্ছে বিসিবির বিপিএল কমিটি।

বিপিএল আয়োজন সহ দেশের অন্যান্য ক্রিকেট লিগ ও খেলোয়াড়েরা যাতে শঙ্কার মুখে না পড়ে সেদিকে চোখ রয়েছে ফারুক আহমেদের।

তিনি আজ বলেছেন, ‘বিপিএল নিয়ে...যারা এখন আমাদের বোর্ডে নাই, তাদের বেশ কিছু দলও ছিল, প্রিমিয়ার লিগ, ফার্স্ট ডিভিশন, থার্ড ডিভিশন...সব দলই ছিল। ওই দলগুলো এখন ক্ষতিগ্রস্ত। আমরা চাই খেলোয়াড়েরা যাতে ক্ষতিগ্রস্ত না হয়।’

বিপিএল শুরু নিয়ে ফারুক আহমেদ বলেন, ‘বিপিএল নিয়েও কথা বলছি আমরা। বিপিএল যথাসময়ে আয়োজনের চেষ্টা করছি। ২৭ ডিসেম্বর প্রথম ম্যাচ গড়ানোর কথা। ড্রাফটা সেপ্টেম্বরে করার চেষ্টা করব। বিপিএল আমরা এবার করব শিউর। তবে করার জন্যই করব না। এবার বিপিএলে অনেক কিছু দেখবেন। আমি বিপিএলের ফ্রাঞ্চাইজিগুলোর মালিকদের ইন্টারভিউ করব। বিপিএল নিয়ে তাদের চিন্তা ভাবনা শুনব। কেউ যদি বিপিএল এবার করেব কোনো রকম সামনে ভালো দল করব এমন মানসিকতার দলগুলোর বিষয়ে ব্যবস্থা নিব। বিপিএলের ড্রাফট সামনে হবে। বিপিএল এবার ভিন্ন আঙ্গিকে হবে কোয়ালিটিফুল।’

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ