মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

অভিষেকে গোলের পর শিরোপা জিতে এমবাপ্পের উচ্ছ্বাস

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২৪, ১৩:৪৪

যেক্লাবের হয়ে খেলার স্বপ্ন অন্তরে ধারণ করেছিলেন, সেই ক্লাবের জার্সিতেই শিরোপা জয়। তাও আবার অভিষেক ম্যাচে নিজে গোল করে ট্রফি জয়ে ভূমিকা রাখা। একজন ফুটবলারের জন্য এরচেয়ে স্বপ্নময় অভিষেক আর কি হতে পারে?

উয়েফা সুপার কাপে গতকাল বুধবার রাতে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে স্বপ্নের অভিষেক হয়ে যায় কিলিয়ান এমবাপ্পের। ফ্রান্সের ফুটবলারের দাপটে উয়েফা সুপার কাপের ফাইনালে আটালান্টাকে ২-০ হারায় রিয়াল। স্প্যানিশ সুপার কাপ জিতে মৌসুমের প্রথম ট্রফি ঘরে তোলে কার্লো আনচেলত্তির দল।

এমন স্বপ্নময় অভিষেকের পর সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি পোস্ট করেছেন এমবাপ্পে। ক্যাপশনে জুড়ে দিয়েছেন নিজের উচ্ছ্বাসের কথা।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ফরাসি তারকা লিখেছেন, ‘বিশ্বের সেরা ক্লাবের হয়ে প্রথম শিরোপা জয়। চলো আরও জিতি। আলা মাদ্রিদ।’

পোল্যান্ডের ওয়ারশর ন্যাশনাল স্টেডিয়ামে আতালান্তার জালে প্রথমার্ধে গোলের জন্য ৩টি শট নেয় রিয়াল, যার একটি ছিল পোস্টে। অন্যদিকে দ্বিতীয়ার্ধে নেওয়া ১০ শটের ৬টি পোস্টে। আর পুরো ম্যাচে আতালান্তার ৭ শটের ২টি লক্ষ্যে ছিল।

ম্যাচের ১৫ মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল। ভালভার্দের অ্যাসিস্টে বক্সে বল পেয়ে শট নেন এমবাপ্পে। তবে সেই শট রুখে দেন আতালান্তার ডিফেন্ডার। ২৪ মিনিটে নিজেদের ভুলে গোল হজম করতে বসেছিল রিয়াল। আতালান্তার মার্টেন ডে রুনের ক্রস ক্লিয়ার করতে গিয়ে হেড করেন রিয়াল ডিফেন্ডার এদের মিলিতাও। বল গিয়ে লাগে ক্রসবারে।

বিরতির আগে ১০ গজ দূর থেকে নেওয়া রদ্রিগোর শট লাগে ক্রসবারে। প্রথমার্ধ গোলশুন্যভাবে শেষ করার পর দ্বিতীয়ার্ধে খোলস ছেড়ে বের হয় স্প্যানিশ জায়ান্টরা। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণকে ব্যস্ত রাখেন ভিনিসিয়ুস-এমবাপ্পেরা।

৫৯ মিনিটে রিয়ালকে ১-০ গোলে এগিয়ে নেন উরুগুয়ের ফেডরিকো ভালভার্দে। বাঁ দিকে ভিনিসিয়াস জুনিয়র বল দেন অরক্ষিত এ মিডফিল্ডারের দিকে। সময় নষ্ট না করে ঠান্ডা মাথায় বল প্রতিপক্ষের জালে জড়ান ভালভার্দে। ১-০ গোলের লিড পায় রিয়াল।

এ আনন্দের রেশ কাটার আগেই ৯ মিনিট পর দলকে আবারও এগিয়ে নেন এমবাপ্পে। জুড বেলিংহ্যামের অ্যাসিস্ট থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন ফরাসি তারকা। রিয়াল মাদ্রিদের জার্সিতে অভিষেক ম্যাচেই গোল করে নিজের নতুন অধ্যায় রাঙিয়ে রাখলেন এমবাপ্পে। প্রথম ম্যাচেই করলেন শিরোপা উৎসব।

আগামী রোববার মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে স্প্যানিশ লা লিগা শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে রিয়ার মাদ্রিদ।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ