ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

২০২৪ এর সব টেস্ট খেলতে চান সাকিব

প্রকাশনার সময়: ১২ আগস্ট ২০২৪, ১৯:৪৩

গত ৬ বছরে মোটে ১৬টি টেস্ট ম্যাচ খেলেছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। টেস্ট সিরিজ আসলেই ক্রিকেট প্রেমিদের মনে তাকে নিয়ে শুরু হয় জল্পনা-কল্পনা।

জাতীয় দলকে বলতে গেলে নিজের খেয়ালখুশির জায়গা বানিয়ে ফেলেছিলেন টাইগার এই ক্রিকেটার। নিজের মন মর্জিমত খেলেছেন। এমনকি টেস্ট ম্যাচ আসলে বিশ্রামের কথা বলে ম্যাচ না খেলার অভিযোগও রয়েছে সাকিবকে নিয়ে।

চলতি বছরে ৮টি টেস্ট ম্যাচ রয়েছে বাংলাদেশ দলের। যার সবগুলোই খেলবেন তিনি, এমনটাই নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

সোমবার (১২ আগস্ট) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এ তথ্য নিশ্চিত করেছেন প্রধান এই নির্বাচক।

এ সময় লিপু বলেন, আমরা আটটি টেস্ট ম্যাচ খেলব। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামী ডিসেম্বরে যা শেষ হবে, তিনি সবগুলোতেই অ্যাভেইলেবল থাকবেন। তিনি নিয়মিতভাবেই অনুশীলন সেশনে আসবেন। অনুশীলন সেশনে খেলোয়াড়, বিদেশি কর্মকর্তা সবারই নিরাপত্তার একটা ব্যাপার থাকবে। বর্তমান পরিস্থতির আলোকে সেটা দেশকে নিশ্চিত করতেই হবে। সাকিব দেশের একজন শীর্ষ খেলোয়াড়।

লিপু নিশ্চিত করেছেন রাজনীতিতে নাম থাকলেও সাকিব খেলছেন মেধার ভিত্তিতে। সাকিব যেহেতু রাজনৈতিক ব্যক্তিত্ব ছিলেন, আমরা তাকে নিয়ে ভেবেছি। তার সিলেকশানটা হয়েছে তার খেলার মেধার উপরে। সেক্ষেত্রে যা আমরা সবসময় করি সেটাই করেছি। প্রত্যেকটা প্লেয়ার যেভাবে সুযোগ পায় তিনিও সেভাবে পেয়েছেন। আমি যদি সিলেকশান প্যানেলে থাকি, আমরা সবসময় মেধাটাকেই গুরুত্ব দেব।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ