ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

বদলে যাচ্ছে শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটের নাম

প্রকাশনার সময়: ১১ আগস্ট ২০২৪, ১৭:১৭

২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউট। এবার প্রতিষ্ঠানটির নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছেন অন্তর্বর্তী সরকারের ক্রীড়া ও যুব উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভূঁইয়া।

রোববার (১১ আগস্ট) সচিবালয়ে প্রথম অফিস করতে এসে এ কথা জানান তিনি।

শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটের নাম পরিবর্তন করে রাখা হবে ‘বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন ও ক্রীড়া ইনস্টিটিউট’। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অসংখ্য শিক্ষার্থীর মৃত্যুর পেছনে শেখ হাসিনা জড়িত থাকায় এই সিদ্ধান্ত নেয়া হচ্ছে বলে জানান ক্রীড়া উপদেষ্টা।

গণমাধ্যমকে আসিফ মাহমুদ সজিব ভূঁইয়া বলেন, ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আছে, এটার নাম পরিবর্তন করতে চাই। যেহেতু বাংলাদেশে সহিংসতার সঙ্গে শেখ হাসিনার নাম জড়িত আছে। অনেক শিক্ষার্থী ও জনতা মারা গেছেন। আমরা মনে করি, তিনি এর পেছনে জড়িত। সেই জায়গা থেকে শুধু আমাদের নয়, প্রতিটি মন্ত্রণালয়ে এটা করা হবে। তাই শেখ হাসিনা জাতীয় যুব ইনস্টিটিউটের নাম পরিবর্তন করে আমরা বাংলাদেশ জাতীয় যুব ইনস্টিটিউট করছি। দ্রুতই এটা সম্পন্ন করা হবে।’

অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেয়ার আগে বাংলাদেশের ক্রীড়ামন্ত্রী ছিলেন নাজমুল হাসান পাপন। কাগজে-কলমে তিনি এখনও বিসিবির সভাপতি। এই পদেও পরিবর্তন আনার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন আসিফ।

ক্রীড়া উপদেষ্টা বলেন, আইসিসির আইনের মধ্যে থেকে বিসিবির সভাপতি পদে অন্তর্বর্তী সময়ের জন্য কাউকে নিযুক্ত করা যায় কিনা সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ