মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

৬ পয়েন্ট জরিমানা দিয়েও কোয়ার্টারে কানাডা

প্রকাশনার সময়: ০১ আগস্ট ২০২৪, ১১:০৯

অলিম্পিক নারী ফুটবলে বর্তমান চ্যাম্পিয়ন কানাডা। এবারের আসরেও শিরোপার অন্যতম দাবিদার তারা। তারপরও তাদের প্রথম রাউন্ড পার হওয়া কষ্টকর হয়ে পড়েছিল। প্রতিপক্ষের ওপর ড্রোন চালিয়ে গুপ্তচরবৃত্তির দায়ে ৬ পয়েন্ট কেটে রাখা হয়েছিল তাদের। তবে শিরোপা প্রত্যাশী দলটিকে থামানো যায়নি। কোয়ার্টার ফাইনালে উঠেছে তারা।

বুধবার (৩১ জুলাই) রাতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে কানাডা।

কানাডার হয়ে একমাত্র গোলটি করেন ভ্যানেসা জিলেস।। ম্যাচের ৬১তম মিনিটে জেসি ফ্লেমিংয়ের নেয়া ফ্রি কিক থেকে গোল করেন জিলেস। গ্রুপ পর্বে সকল ম্যাচে জয় পেলেও কানাডার পয়েন্ট দাঁড়ায় ৩। গ্রুপ পর্বে দ্বিতীয় হয়ে কোয়ার্টারে পা দেয় কানাডা।

এর আগে নিউজিল্যান্ড নারী ফুটবল দলের ওপর ড্রোন চালিয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগ ওঠে অলিম্পিক নারী ফুটবলের ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিরুদ্ধে। যার কারণে ফিফা তাদের ৬ পয়েন্ট কেটে নেয়। তার পাশাপাশি তাদের তিন কোচকে এক বছর করে নিষিদ্ধও করে। প্রধান কোচের পদ থেকে সরিয়েও দেওয়া হয় বেভ প্রিস্টম্যানকে।

গ্রুপ 'এ' থেকে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। আর ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় কানাডা। কোয়ার্টার ফাইনালে কানাডার প্রতিপক্ষ জার্মানি। এই ম্যাচে যে জিতবে তারা উঠবে সেমিফাইনালে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ