ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

এশিয়া কাপের ফাইনালে ভারত, স্বপ্নভঙ্গ বাংলাদেশের

প্রকাশনার সময়: ২৬ জুলাই ২০২৪, ১৭:০৪ | আপডেট: ২৬ জুলাই ২০২৪, ১৭:৩৫

চলতি নারী এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে ফাইনালে ওঠলো ভারত। এতে ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয়েছে লাল সবুজের প্রতিনিধিদের।

শুক্রবার (২৬ জুলাই) রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ৮০ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৫৪ বল এবং ১০ উইকেট হাতে রেখেই জয় পায় ভারত।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন দুই ভারতীয় ওপেনার শেফালি ভার্মা এবং স্মৃতি মান্ধানা। তাদের দারুণ ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে উইকেট না হারিয়ে ৪৬ রান তোলে ভারত।

শেষ পর্যন্ত শেফালি ভার্মার ২৮ বলে ২৬ রান এবং স্মৃতি মান্ধানার ৩৯ বলের অপরাজিত ৫৫ রানে ভর করে ৫৪ বলে এবং ১০ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি বাংলাদেশের মেয়েদের। দলীয় ৩৩ রানেই ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে টাইগ্রেসরা। দিলারা আক্তার (৬), মুর্শিদা খাতুন (৪), রুমানা আহমেদ (১), ইসমা তানজিম (৮), রাবেয়া খান (১) রান করেছেন।

এরপর উইকেট মিছিলে যোগ দিয়ে দীপ্তি শর্মার বলে রিচার হাতে ক্যাচ দিয়ে দলীয় ৫০ রানের আগেই সাজঘরে ফেরেন রিতু মণি। তবে শেষ দিকে স্বর্ণাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অধিনায়ক জ্যোতি। ইনিংসের শেষ ওভারে সাজঘরে ফেরার আগে ৫১ বলে ৩২ রান করেন তিনি।

শেষ পর্যন্ত রিতুর ১৯ রানের ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে ৮০ রানের পুঁজি পায় বাংলাদেশ।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ