ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

সেমিতে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশনার সময়: ২৬ জুলাই ২০২৪, ১৪:৫৪

নারী টি-২০ এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি বাংলাদেশ ও ভারত। ডাম্বুলায় মহাগুরুত্বপূর্ণ এ লড়াইয়ে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচের দল থকে বাদ পড়েছেন সাবিকুন নাহার জেসমিন। তার বদলে দলে ফিরেছেন তারকা পেসার মারুফা আক্তার।

ভারতের একাদশে আছে একাধিক পরিবর্তন। আগেই গ্রুপ পর্ব নিশ্চিত করে ফেলায় নেপালের বিপক্ষে সর্বশেষ ম্যাচে একাদশে ছিলেন না ভারতের অধিনায়ক হারমানপ্রীত কর। এ ম্যাচের একাদশে ফিরেছেন তিনি। গত ম্যাচে ভালো ব্যাটিং করেও বাদ পড়েছেন হেমালতা।

অতিরিক্ত ব্যাটার খেলাতে সজীবন সাঞ্জানার বদলে নেয়া হয়েছে উমা ছেত্রিকে। গত ম্যাচের একাদশে থাকা অরুন্ধতী রেড্ডীকেও বাদ দিয়েছে ভারত। তার বদলে এসেছেন পূজা ভাস্ত্রকার।

গ্রুপ পর্বে তিনটি ম্যাচের সবকটিতে জিতে ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা রাখে ভারত। আর ‘বি’ গ্রুপের রানার্স আপ হিসেবে সেমির টিকিট পেয়েছে বাংলাদেশ। পূর্ব নির্ধারিত নিয়ম অনুযায়ী এক গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে অপর গ্রুপের রানারআপের বিপক্ষে। তাই প্রতিপক্ষ হিসেবে ভারতকেই পেয়েছে বাংলাদেশ।

তবে এবারের টুর্নামেন্টে ভারত রীতিমতো উড়ছে। গ্রুপ পর্বের তিন ম্যাচেই প্রতিপক্ষকে গুড়িয়ে দিয়েছে দলটি। বাংলাদেশের শুরুটা হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে। পরের দুই ম্যাচে অবশ্য দাপুটে ক্রিকেট খেলেই সেমিতে উঠেছে টাইগ্রেসরা। বাংলাদেশ একাদশ: দিলারা আক্তার, মুর্শিদা খাতুন, নিগার সুলতানা (অধিনায়ক), রুমানা আহমেদ, ইসমা তানজিম, রিতু মণি, রাবেয়া খান, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, জাহানারা আলম, মারুফা আক্তার।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ