ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

নাটকীয় ড্রয়ে অলিম্পিক শুরু আর্জেন্টিনার

প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৪, ২২:২০ | আপডেট: ২৪ জুলাই ২০২৪, ২২:২৪

প্যারিস অলিম্পিকে প্রথম ম্যাচে অল্পের জন্য হোঁচট খাওয়া থেকে বেঁচে গেলো আর্জেন্টিনা। ম্যাচের শেষ মুহূর্তে নাটকীয় এক গোলে মরক্কোর বিপক্ষে ফুটবলের উদ্বোধনী দিনে ২-২ গোলে ড্র করেছে আর্জেন্টিনা।

সদ্য কোপা আমেরিকা জয়ী দলের ৩ তারকাকে নিয়ে বেশ শক্তিশালী স্কোয়াডই সাজিয়েছিল আর্জেন্টিনা। তবে হুলিয়ান আলভারেজ-নিকোলাস ওতামেন্ডিদের বেশ ভালোই বেগ পেতে হয়েছে মরক্কোর বিপক্ষে।

উড়তে থাকা আর্জেন্টিনার বিপক্ষে এদিন বেশ দাপট দেখিয়েই ড্র করেছে মরক্কো। বল দখল থেকে শুরু করে আক্রমণ এবং রক্ষণ সবকিছুতেই দারুণ লড়াই করেছে দলটি। প্রথমার্ধে দাপুটে ফুটবল খেলে লিড আদায় করে নেয় মরক্কো। এই অর্ধের অতিরিক্ত সময়ে আফ্রিকান দলটিকে লিড এনে দেন সুফিয়ান রাহিমি। এই গোলে তাকে অ্যাসিস্ট করেছেন মরক্কান তারকা আশরাফ হাকিমি। ১-০ গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা।

পরে খেলায় ফেরার চেষ্টায় মাঠে নেমে দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। স্পটকিক থেকে দলের দ্বিতীয় গোলটিও করেন সুফিয়ান রাহিমি। ২ গোল খাওয়ার পর হতাশায় পড়ে। তবে এ অবস্থা থেকে ম্যাচে ফেরার চেষ্টায় মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা। ৬৮ মিনিটে প্রথম গোল শোধ করেন গিলিয়ানো সিমিওন।

ম্যাচের নির্ধারিত সময় পর্যন্ত খেলায় ২-১ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। তবে শেষ মুহূর্তে গিয়ে সমতা ফেরান ক্রিস্টিয়ান মেদিনা। অতিরিক্ত সময়ের ১৬তম মিনিটে গোল করেন তিনি। পরে ড্র নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা ও মরক্কো।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ