ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন সুইস তারকা শাকিরিও

প্রকাশনার সময়: ১৬ জুলাই ২০২৪, ০৮:৫৯

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শেষ হতেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের হিড়িক পড়ে গেছে। একে একে জাতীয় দলের জার্সি তুলে রাখছেন তারকা-মহাতারকারা। এবার সেই দলে নাম লেখালেন সুইজারল্যান্ডের জেরদান শাকিরি। বিদায় বলে দিলেন আন্তর্জাতিক ফুটবলকে।

সোমবার (১৫ জুলাই) অবসরের ঘোষণা দিয়েছেন জার্মান তারকা টমাস মুলার। এবার সুইজারল্যান্ডের বর্তমান যুগের সেরা ফুটবলারদের একজন জেরদান শাকিরিও অবসরের ঘোষণা দিলেন।

সদ্য শেষ হওয়া ইউরোতে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় সুইজারল্যান্ড। যদিও এবারের ইউরোতে মাঠে তেমন দেখা যায়নি শাকিরিকে। দলে নিজের অবস্থান বিবেচনায় জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্ট দিয়ে শাকিরি তার বিদায় নিশ্চিত করেন। তিনি সেখানে লেখেন, ‘এখন সময় এসেছে জাতীয় দলকে বিদায় জানানোর। সবাইকে ধন্যবাদ।’

২০১০ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় শাকিরির। ১৪ বছরের লম্বা এক পথচলায় ম্যাচ খেলেছেন ১২৫টি। গোল করেছেন ৩২টি। একমাত্র খেলোয়াড় হিসেবে ২০১০ বিশ্বকাপ থেকে ইউরো ২০২৪ পর্যন্ত টানা সাতটি মেজর টুর্নামেন্টে খেলেছেন ৩২ বছর বয়সী এই ফুটবলার।

বায়ার্ন ও লিভারপুল ছাড়াও এফসি বাসেলের হয়েও লিগ জেতার অভিজ্ঞতা আছে শাকিরির। ২০২২ সাল থেকে খেলছেন মেজর লিগ সকার দল শিকাগো ফায়ারের হয়ে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ