ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

বিদায়ী ম্যাচে সেরা খেলোয়াড় ডি মারিয়া

প্রকাশনার সময়: ১৫ জুলাই ২০২৪, ১১:৪৬

এবারের কোপা আমেরিকা শেষে আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারে ইতি টানবেন বলে আগেই ঘোষণা দিয়েছিলেন আনহেল ডি মারিয়া। তাই ফাইনালের আগে আনুষ্ঠানিকভাবে তাকে বরণ করে নেয় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। দলের হয়ে প্রায় প্রতিটি ফাইনালের মতো নেমেই দারুণ খেলেছেন তিনি। কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জয়ের পর ম্যান অব দ্য ফাইনালের পুরস্কারও পেয়েছেন ডি মারিয়াই।

দর্শকদের বিশৃঙ্খলার কারণে ১ ঘন্টা ২০ মিনিট পর মাঠে গড়ায় কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ। এরপর দু’দলের রোমাঞ্চকর লড়াই শেষে ৯০ মিনিটেও থাকে গোলশূন্য। সেই ডেডলক ভেঙেছে ম্যাচের ১১২ মিনিটে। আসরের সর্বোচ্চ গোলদাতা লাউতারো মার্টিনেজ নেমেছিলেন বদলি হিসেবে। সেই লাউতারোই ফাইনালে এনে দিলেন লিড। দুর্দান্ত এক শটে ভাঙলেন ডেডলক। তাতেই দীর্ঘ গোলের অপেক্ষার অবসান ঘটে আর্জেন্টিনার, আর তিক্ত হারের পথে এগোতে থাকে কলম্বিয়া। একমাত্র গোলটিই ম্যাচের ফল নির্ধারণ করে দিয়েছে।

ম্যাচ শেষে কোপায় আর্জেন্টিনার রেকর্ড সর্বোচ্চ ১৬তম শিরোপা জয়ের অভিনন্দনের পর বড় স্ক্রিনে নাম ওঠে ডি মারিয়ার। কারণ তাকেই যে ম্যান অব দ্য ফাইনাল ঘোষণা করা হয়েছে। যদিও কোপা আমেরিকার ফাইনালে তিনি কোনো গোল পাননি, তবে ক্রমাগত আর্জেন্টিনার আক্রমণভাগকে সামনে থেকে তিনিই নেতৃত্ব দিয়েছেন।

বিদায়বেলায় আর্জেন্টিনার হয়ে ষষ্ঠ কোনো মেজর টাইটেল জিতেছেন ডি মারিয়া। ২০২২ বিশ্বকাপ, ২০২১ এবং ২০২৪ কোপা আমেরিকা, ২০২২ ফিনালিসিমা, অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ এবং ২০০৮ অলিম্পিকে গোল্ড মেডেল জিতেছেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ