ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

অতিরিক্ত সময়ে গড়ালো কোপার ফাইনাল

প্রকাশনার সময়: ১৫ জুলাই ২০২৪, ০৯:৩৩ | আপডেট: ১৫ জুলাই ২০২৪, ০৯:৪৭

নির্ধারিত ৯০ মিনিটের খেলায় হলো না কোনো গোল। এতে অতিরিক্ত সময়ে গড়ালো কোপা আমেরিকার ৪৮তম আসরের ফাইনাল।

সোমবার (১৫ জুলাই) মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৬টায় ম্যাচ শুরুর কথা থাকলেও কলম্বিয়ান দর্শক-সমর্থকদের সঙ্গে নিরাপত্তাকর্মীদের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে প্রায় এক ঘণ্টা ১৫ মিনিট পর মাঠে গড়ায় ফাইনাল।

যুক্তরাষ্ট্রের হার্ড রক স্টেডিয়ামে কোপা আমেরিকার শিরোপা জয়ের লক্ষ্যে মুখোমুখি হয়েছে কলম্বিয়া ও আর্জেন্টিনা। জেমস রদ্রিগেজদের বিপক্ষে এ ম্যাচে প্রথমার্ধে গোল করতে পারেনি লিওনেল মেসিরা। এরপর দ্বিতীয়ার্ধেও গোলের লক্ষ্যে লড়াই করেছে দুই দল। লিওনেল স্কালোনির শিষ্যরা একবার জালের দেখা পেলেও অফসাইডের কারণে বাতিল হয় তা। নির্ধারিত নব্বই মিনিট পর ম্যাচটি রয়েছে গোলশূন্য। ফলে অতিরিক্ত আরও ত্রিশ মিনিট খেলবে দুই দল।

কলম্বিয়ার বিপক্ষে শিরোপা জয়ের এই ম্যাচে পুরো সময় আজ খেলতে পারেননি মেসি। প্রথমার্ধেও কলম্বিয়ান ডিফেন্ডারের কড়া ট্যাকলের শিকার হয়েছিলেন তিনি। ব্যাথা নিয়েই প্রথমার্ধে খেললেও দ্বিতীয়ার্ধের পুরো সময় আর চালিয়ে যেতে পারেননি তিনি। ম্যাচের ৬৩ মিনিটে তাকে তুলে নিয়েছেন স্কালোনি।

মেসির পরিবর্তে মাঠে নেমেছেন নিকো গঞ্জালেস। এদিকে ফুটবল জাদুকর মাঠ ছাড়ার পর এই গঞ্জালেসের ছোঁয়াতেই জালের দেখা পেয়েছিল আর্জেন্টিনা। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। ম্যাচের শুরু থেকে দুই দলই আক্রমণ, প্রতি আক্রমণ করলেও দাপট বেশি ছিল কলম্বিয়ার। ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যেতে পারত কলম্বিয়া। যদি না জন করদোবার নেওয়া শট গোলবার ঘেঁষে বাইরে চলে যেত।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ