ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

কানাডাকে হারিয়ে কোপায় তৃতীয় উরুগুয়ে

প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২৪, ০৮:৩৯

এবারের কোপা আমেরিকায় বেশ চমক দেখিয়েছে কানাডা। প্রথমবারের মতো এই টুর্নামেন্ট খেলতে এসেই সেমিফাইানালে উঠেছে তারা। আজ ক্যারোলিনার ব্যাংক অব আমেরিকার স্টেডিয়ামেও দুর্দান্ত ছিল জেসি মার্শের শিষ্যরা। ম্যাচে বল দখল, লক্ষ্যে শট, গোলচেষ্টা, কর্নার- সবদিকেই উরুগুয়ের চেয়ে এগিয়ে ছিল কানাডা।

সেমিফাইনালে কলম্বিয়ার কাছে হেরে যাওয়ায় শিরোপাস্বপ্ন ভেঙে গেছে লা সেলেস্তেদের। ফলে খেলতে হচ্ছে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। সেখানে তাদের প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে সেমিফাইনালে হারের মুখ দেখা কানাডা। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের প্রথমার্ধে উরুগুয়েকে চমক দেখিয়েছে কানাডা।

বাংলাদেশ সময় আজ রবিবার (১৪ জুলাই) সকালে তৃতীয় স্থান নির্ধারণী ম‍্যাচে পেনাল্টি শুটআউটে ৪-৩ ব‍্যবধানে জেতে উরুগুয়ে। এর আগে মূল ম‍্যাচ শেষ হয় ২-২ সমতায়। টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে মার্সেলো বিয়েলসার শিষ্যরা।

প্রথম দুই শ্যুটে দুই দলই গোল করে। তৃতীয় শ্যুটে এসে তালগোল পাকিয়ে ফেলেন কানাডার ইসমায়েল কোনো। তবে বরাবরেই মতো সফলতা দেখায় উরুগুয়ে। টানা ৪ শ্যুটের সবগুলোতেই কানাডার জাল কাঁপায় তারা। পঞ্চম শ্যুটে কানাডা ব্যর্থ হওয়ায় জয় নিশ্চিত হয় উরুগুয়ের।

তৃতীয় স্থান নির্ধারণী খেলায় এ দুটি দলই মুখোমুখি হয়েছে। প্রথমার্ধে আধিপত্য দেখানোর বেলায় আন্ডারডগ কানাডাই বেশি এগিয়ে আছে। ৬০ শতাংশ সময় বল তাদের দখলেই ছিল। এমনকি গোল লক্ষ্য করে বেশি শটও তারাই নিয়েছে। উরুগুয়ের গোলে ৮টি শট নিয়ে ৩টি লক্ষ্যে রাখতে সক্ষম হয়েছে কানাডা। অন্যদিকে উরুগুয়ে ৫টি শট নিয়ে ২টি লক্ষ্যে রাখতে পেরেছে।

ম্যাচের অষ্টম মিনিটে বেন্তাঙ্কুরের গোলে এগিয়ে যায় উরুগুয়ে। গোলটি তিনি সেন্টারব্যাক সেবাস্তিয়ান ক্যাসেরেসের পাস থেকে করেন।

তবে একের পর এক আক্রমণ শানানো কানাডা ২২ মিনিটে উরুগুয়ের রক্ষণভাগের ভুলে গোল শোধ করে দেয়। বলের ফ্লাইট বুঝতে ভুল করতে এগিয়ে এসেছিলেন গোলরক্ষক সার্জিও রোচেত। সুযোগ কাজে লাগিয়ে বল জালে জড়ান ইসমাইল।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ