ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কোপার ফাইনালে ব্রাজিলের রেফারি, খেলা দেখবেন যেভাবে

প্রকাশনার সময়: ১১ জুলাই ২০২৪, ২২:০৮

চলতি কোপা আমেরিকার ফাইনালের দুই দল নির্ধারিত হয়েছে। প্রথম সেমিফাইনালে কানাডাকে ২-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সর্বশেষ আজ (বৃহস্পতিবার) দ্বিতীয় সেমিফাইনালে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া।

আগামী সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় মায়ামির হার্ডরক স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে দুই দল।

অন্যদিকে, ফাইনালের আগে কোপা আমেরিকা কর্তৃপক্ষ জানিয়েছে, আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনালে থাকছেন ব্রাজিলের রেফারি।

রাফায়েল ক্লস থাকছেন মূল ম্যাচ রেফারি হিসেবে। তার পাশাপাশি এসিসট্যান্ট, ভিএআর মিলিয়ে মোট ৭ জন রেফারির মধ্যে ৫ জনই ব্রাজিলের রেফারি। এর পাশাপাশি থাকবে দুইজন প্যারাগুয়ের রেফারিও।

বৃহস্পতিবার (১১ জুলাই) নিজেদের ওয়েবসাইট থেকে রেফারিদের নাম ঘোষণা করেছে কনমেবল। দক্ষিণ আমেরিকার নিয়ন্ত্রক সংস্থা কনমেবল নিজেদের ওয়েবসাইটে ফাইনালের পাশাপাশি তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের রেফারিদের তালিকায় প্রকাশ করেছে।

ফাইনালের এ লড়াইয়ে গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়কে পাবে না কলম্বিয়া। কলম্বিয়ার ফাইনালে ওঠার পেছনে বড় অবদান ছিল রাইটব্যাক দানিয়েল মুনোজের। গ্রুপ পর্বে রক্ষণ সামলানো ছাড়াও দুই গোল করেন তিনি। ব্রাজিলকে আটকে দেওয়ার ম্যাচে তিনিই ছিলেন কলম্বিয়ার নায়ক। তবে লাল কার্ডের কারণে একাদশে তাকে রাখতে পারবেন না কোচ নেস্তর লরেঞ্জো।

এ ছাড়া শতভাগ নিশ্চিত না হলেও রিচার্ড রিওসকয়ে ফাইনালে না দেখা যাওয়ার সম্ভাবনাই বেশি। ইনজুরির কারণে উরুগুয়ের বিপক্ষে এই ফুটবলার মাঠ ছেড়েছেন। ম্যাচের দ্বিতীয়ার্ধে বাঁ পায়ের ইনজুরিতে পড়েন এই মিডফিল্ডার। পরে তাকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নেওয়া হয়। তাই ধারণা করা হচ্ছে, ফাইনালে তাকে দেখা যাওয়ার কোনো সম্ভাবনাই নেই।

অনলাইনে যেভাবে দেখবেন কোপা আমেরিকার ফাইনালের মহারণ বাংলাদেশে বসে দেখা যাবে স্পোর্টস ভিত্তিক বেসরকারি টিভি চ্যানেল টি-স্পোর্টসে। এ ছাড়া অনলাইনে টি-স্পোর্টস অ্যাপেও দেখা যাবে খেলা। পাশাপাশি সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লাইভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ