ঢাকা, রোববার, ২৮ জুলাই ২০২৪, ১৩ শ্রাবণ ১৪৩১, ২১ মহররম ১৪৪৬

সেমিতে কানাডার বিপক্ষে কেমন হবে আর্জেন্টিনার একাদশ

প্রকাশনার সময়: ০৯ জুলাই ২০২৪, ২৩:৩৫ | আপডেট: ০৯ জুলাই ২০২৪, ২৩:৩৮

চলতি কোপা আমেরিকার ফাইনালের টিকিট পেতে কঠোর অনুশীলনে ব্যস্ত আর্জেন্টিনা। কানাডার বিপক্ষে সেমিফাইনালে দলে একাদশে পরিবর্তন করতে পারেন আর্জেন্টিনার প্রধান কোচ।

বুধবার (১০ জুলাই) সকালে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এ ম্যাচ সামনে রেখে দলের ফরমেশন ও কৌশল নিয়ে নতুন করে ভাবছেন স্কালোনি। যেখানে দলে কিছু পরিবর্তন আনার কথাও বিবেচনা করছেন তিনি। টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, আর্জেন্টিনার একাদশে গোলরক্ষক হিসেবে যথারীতি থাকছেন ইমিলিয়ানো মার্টিনেজ। গোলরক্ষণের মতো রক্ষণেও কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই। এ ম্যাচে আর্জেন্টিনার রক্ষণদুর্গ সামাল দেবেন ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ, নাহুয়েল মলিনা ও নিকোলাস তালিয়াফিকো।

একপর্যায়ে আর্জেন্টাইন কোচরা নাকি রক্ষণে পরিবর্তন আনার কথা ভেবেছিলেন। কানাডার খেলার ধরনের কারণে এ পরিবর্তনের কথা ভেবেছিলেন তারা। কিন্তু মার্কোস আকুনা পুরোপুরি ফিট না হওয়ার কারণে আপাতত হয়তো বেঞ্চেই বসতে হবে তাঁকে।

মিডফিল্ডে স্কালোনির নিশ্চিতভাবে যাদের খেলাবেন, তারা হলেন রদ্রিগো দি পল ও অ্যালেক্সিস ম্যাক আলিস্টার। দুজন কোয়ার্টার ফাইনালে খুবই ভালো খেলেছেন। বড় প্রশ্ন হয়ে সামনে এসেছে এনজো ফার্নান্দেজের স্থলাভিষিক্ত কে হচ্ছেন, সেটা। এ তালিকায় বেশ কিছু সম্ভাব্য নাম আছে।

লিয়ান্দ্রো পারাদেস, জিওভান্নি লো সেলসো ও এজেকুয়েল পালাসিওসের মধ্যে স্কালোনি যে কোনো একজনকে বেছে নেবেন। তবে এ দায়িত্ব যাঁকেই দেওয়া হোক, তার লক্ষ্য থাকবে কানাডার তারকা খেলোয়াড় আলফোনসো ডেভিসকে ঠেকানো। আর্জেন্টিনার জন্য সবচেয়ে বড় হুমকিও কিন্তু এই ডেভিস।

অন্যদের মধ্যে আর্জেন্টিনা দলে নিকোলাস গঞ্জালেসের জায়গায় দি মারিয়ার একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে। তিনি এর আগে ইকুয়েডরের বিপক্ষে শেষ আটের ম্যাচে মাঠে নামার সুযোগ পাননি। ফরোয়ার্ড লাইনে মেসি ও দি মারিয়ার সঙ্গে দেখা যেতে পারে লাউতারো মার্তিনেজকে। এবারের কোপায় সর্বোচ্চ ৪ গোল করে তিনি এখন সবার ওপরে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ