ঢাকা, রোববার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬

হজ শেষে সানিয়ার শুকরিয়া আদায়

প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২৪, ১৩:৫৮ | আপডেট: ০৮ জুলাই ২০২৪, ১৪:০৭

গত মাসে পবিত্র হজ পালন করার ঘোষণা দিয়েছিলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। এবার সেখান থেকে পবিত্র কাবা এবং মসজিদ-ই-নববীতে কাটানো তার সময়কে অবিশ্বাস্য অভিজ্ঞতা বলছেন তিনি। গত মাসে হজ যাত্রা করতে সৌদি আরব যান সানিয়া। এটি এমন একটি জায়গা, যা প্রতিটি মুসলমানের হৃদয়ে গভীরভাবে সম্মানিত।

রোববার (৮ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যমে পবিত্র কাবা এবং মসজিদ-ই-নববীর বেশ কিছু ছবি শেয়ার করেছেন সানিয়া।

পোস্টের ক্যাপশনে, যেখানে তিনি আন্তরিক অনুভূতি প্রকাশ করেছেন। এ ছাড়া হজ পালনের মুহুর্তকে ‘আজীবনের যাত্রা’ বলছেন এই টেনিস সুন্দরী।

আল্লাহর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সানিয়া লিখেছেন— ‘আমি আজীবন লালন করার মতো একটি যাত্রা করেছি, এটি আমার শরীর এবং আত্মার জন্য এমন একটি অভিজ্ঞতা ছিল, যা আমি কল্পনাও করতে পারিনি। কোটি কোটিবার আলহামদুলিল্লাহ এবং সুবহানআল্লাহ’।

কালো রঙয়ের কাবা ঘরে হাত রেখে একটি ছবি দিয়ে তিনি পোস্টটির সূচনা করেন। আরেকটি ছবিতে ফুটে উঠেছে মক্কা গ্র্যান্ড মসজিদের পুরো প্রাঙ্গণ। যেখানে পবিত্র কাবা শরিফকে প্রদক্ষিণ করতে দেখা গেছে হজ্ব করতে আসা হাজার হাজার মুসলিমকে।

এর আগে হজ পালনের ঘোষণা দিয়ে সানিয়া লিখেছিলেন, আমি অত্যন্ত আনন্দিত ও সৌভাগ্যবান যে এবার পবিত্র হজে সামিল হওয়ার মতো দারুণ একটি সুযোগ পেয়েছি। এই অভিজ্ঞতা অর্জনে আমি প্রস্তুত, আমার যে কোনো ধরনের অপরাধ বা ভুল আচরণের জন্য ক্ষমা চাচ্ছি।

‘আত্মশুদ্ধি এবং আধ্যাত্মিক পুনর্জীবন লাভের এমন সুযোগ (হজ পালনে) পাওয়ায় আমার মন কৃতজ্ঞতায় ভরে গেছে। আল্লাহ আমার সব প্রার্থনা কবুল করুন এবং তার পথে অবিচল রাখুন।’

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ