ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

ব্রাজিল-উরুগুয়ের উত্তেজনাপূর্ণ ম্যাচে প্রথমার্ধ গোলশূন্য

প্রকাশনার সময়: ০৭ জুলাই ২০২৪, ০৮:১৬

কোপা আমেরিকার চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালকে বলা হচ্ছে ফাইনালের আগে আরেক ফাইনাল। ধারণা করা হচ্ছিল ব্রাজিল-উরুগুয়ের লড়াইয়ে উত্তেজনার পারদ থাকবে অনেক ওপরে।

তবে আজ রোববার (৭ জুলাই) সকালে অনেকটা ঢিলেঢালা শুরু হয় দুই দলের সেমিতে উঠা লড়াই। সময়ের সঙ্গে সঙ্গে আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা হলেও গোল পায়নি কোনো দল। ফলে ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

উরুগুয়ে যেখানে ৫টি শট নিয়ে কোনোটিই লক্ষ্যে রাখতে পারেনি, সেখানে তিন শটের মধ্যে দুটি লক্ষ্যে ছিল ব্রাজিলের। বল দখলেও দুই দল ছিল সমানে সমান। তবে এরই মাঝে উরুগুয়ের দুশ্চিন্তা বাড়িয়েছে তারকা সেন্টারব্যাক রোনাল্ড আরাউহোর ইনজুরি। যে কারণে ৩২ মিনিটে তিনি মাঠ ছেড়ে যান।

লাস ভেগাসে শুরুতে গুছিয়ে নিতে কিছুটা সময় নেয় দুই দল। ধীরে ধীরে বাড়ায় আক্রমণের ধার। ১৭ থেকে ২০, এ ৪ মিনিটে ব্রাজিলের রক্ষণকে চেপে ধরেছিল উরুগুয়ে। আদায় করে নেয় তিনটি কর্নার। তবে গোল পাননি ডারউইন নুনেজ-ম্যাথিয়াস অলিভেরারা।

ম্যাচের ৩৫ মিনিটে উরুগুয়ের পোস্টে প্রথম শট নেয় ব্রাজিল। লুকাস প্যাকুয়েতার অ্যাসিস্ট থেকে বল পেয়ে ওয়ান টু ওয়ান পজিশনে রাফিনিয়ার শট রুখে দেন উরুগুয়ের গোলকিপার।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ