ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

মার্টিনেজের দারুণ এক গোলে এগিয়ে আর্জেন্টিনা

প্রকাশনার সময়: ০৫ জুলাই ২০২৪, ০৮:১২ | আপডেট: ০৫ জুলাই ২০২৪, ০৮:১৮

নাহুয়েল মলিনা খুব করে ভুলে যেতে চাইবেন ইকুয়েডরের বিপক্ষে প্রথমার্ধের সময়টা। আরও স্পষ্ট করে বললে প্রথমার্ধের ১০ থেকে ১৯ মিনিটের সময়টা। ইকুয়েডরের সেরা দুই তারকা মইসেস কেইসেডো এবং এনার ভ্যালেন্সিয়া রীতিমতো নাভিশ্বাস তুলেছিলেন আর্জেন্টাইন রাইটব্যাকের। তবে সেখান থেকে ফিরে আসতে আর্জেন্টিনাও সময় নেয়নি।

এ ম্যাচে শুরুটা ভালো না হলেও পরে গুছিয়ে নেয় বর্তমান চ্যাম্পিয়নরা। ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেজের ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক গোলে প্রথমার্ধ শেষে ইকুয়েডরের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় আজ শুক্রবার (৫ জুলাই) টেক্সাসের হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে ঢিলেঢালা শুরু আর্জেন্টিনার। ম্যাচের ৬ মিনিটে ইকুয়েডরের প্রচেষ্টা রুখে দেন এমিলিয়ানো মার্তিনেজ।

ম্যাচের ১৫ মিনিটে আবারও দলকে বিপক মুক্ত করেন অ্যাস্টন ভিলার এ গোলকিপার। বাঁ-প্রান্ত দিয়ে আর্জেন্টিনার ছয় গজের বক্সে ঢুকে শট নেন জেরেমি সারমিয়েন্তো। তা রুখে দেন এমিলিয়ানো।

পরে রিবাউন্ডে কেন্ড্রি পেইজের শট চলে যায় পোস্টের ওপর দিয়ে। পরের মিনিটে অধিনায়ক এনার ভ্যালেন্সিয়ার কাছ থেকে বল পেয়ে অ্যাঞ্জেলো প্রেসিয়াদোর শট আটকে যায় ডি-বক্সে।

ইকুয়েডরের পোস্টে আর্জেন্টিনা প্রথম শট নেয় ম্যাচের ২২ মিনিটে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের শট ফিরে আসে বক্স থেকে।

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনার ডিফেন্সকে চেপে ধরে ইকুয়েডরের ফুটবলাররা। বল দখলে এগিয়ে থাকলেও, আক্রমণে এগিয়ে ছিল ইকুয়েডর। শুরুর ২৫ মিনিটে তিনটি শট নেয় ইকুয়েডর। তার মাঝে একটি অন টার্গেটও ছিল। তবে গোল আদায় করতে পারেনি তারা।

এরপর অবশ্য খেলা নিয়ন্ত্রণে নেয় আর্জেন্টিনা। ম্যাচের ৩৫ মিনিটে পাওয়া নিজেদের প্রথম কর্নার থেকেই গোল পায় আলবিসেলেস্তারা। মেসির নেয়া কর্নার প্রথম ম্যাক অ্যালিস্টারের মাথায় লেগে পিছনে চলে যায়। তা পেয়ে সহজে হেডে গোল করেন লিসান্দ্রো মার্টিনেজ।

এরপর খেলার গতি কিছুটা হারিয়ে ফেলে দুই দলই। ম্যাচের ৪২তম মিনিটে এনজো ফার্নান্দেজ গোলের একটি সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি। এদিকে মেসিকে নিয়ে শঙ্কা থাকলেও শুরুর একাদশেই রয়েছেন তিনি।

কোপার কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে ৯০ মিনিট খেলা শেষে কোন ফল না আসলে অতিরিক্ত সময় যোগ করা হবে না। ৯০ মিনিট খেলা শেষে ম্যাচ সরাসরি টাইব্রেকারে চলে যাবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ