ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

কোপার নকআউট পর্বে থাকছে না অতিরিক্ত সময় 

প্রকাশনার সময়: ০৪ জুলাই ২০২৪, ১৬:২১

গ্রুপ পর্ব পেরিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে কোপা আমেরিকার এবারের আসর। গ্রুপ পর্বে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দলগুলোর মধ্যে। কোয়ার্টারেও সেটা বজায় থাকছে বলা যায়। তবে নকআউট পর্বের কোয়ার্টার ও সেমি-ফাইনালের ক্ষেত্রে যোগ হয়েছে নতুন নিয়ম।

বাংলাদেশ সময় আগামীকাল শুক্রবার (৫ জুলাই) সকাল ৭টায় আর্জেন্টিনা ও ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনাল। এরপর একে একে মাঠে নামবে আরও ছয় দল ভেনেজুয়েলা, কানাডা, কলম্বিয়া, পানামা, উরুগুয়ে ও ব্রাজিল।

তবে এ ম্যাচগুলো নির্ধারিত ৯০ মিনিটের পরও যদি সমতায় থাকে তবে ম্যাচ যাবে সরাসরি টাইব্রেকারে। থাকবে না দুই অর্ধের ১৫ মিনিট করে অতিরিক্ত ৩০ মিনিটের খেলা। পেনাল্টি কিকে বিজয়ী দলই যাবে পরের রাউন্ডে।

অবশ্য এই নিয়ম থাকছে শুধু টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে। ফাইনালে নির্ধারিত সময় ড্রয়ে শেষ হলে ম্যাচে দেওয়া হবে আরও অতিরিক্ত ৩০ মিনিট। সেখানেও সমতায় থাকলে পেনাল্টি শুটআউটের মাধ্যমে নির্ধারিত হবে ম্যাচের ফল।

আগামী ১৫ জুলাই সকালে ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে হবে এবারের কোপার ফাইনাল অনুষ্ঠিত হবে। এর আগে দুই সেমিফাইনাল হবে ১০ ও ১১ জুলাই।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ