ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ঘুমকাণ্ড: ক্ষমা চেয়েও পার পাচ্ছেন না তাসকিন

প্রকাশনার সময়: ০৪ জুলাই ২০২৪, ১০:০৪

ঘুমকাণ্ডে টিম ম্যানেজমেন্টের কাছে ক্ষমা চাইলেও অধিনায়ক ও ম্যানেজারের রিপোর্টের পর তাসকিনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। সহ-অধিনায়ক হয়েও টিম বাস মিস করার ঘটনা সিরিয়াসভাবে নিয়েছে বোর্ড। জানিয়েছেন বিসিবি পরিচালক ইফতেখার রহমান মিঠু। একই সঙ্গে জুনিয়র ক্রিকেটারদের এ ঘটনা থেকে শিক্ষা নেয়ার পরামর্শ দিলেন বোর্ড পরিচালক।

বিশ্বকাপে বাংলাদেশের খারাপ পারফরম্যান্স ছাপিয়ে দেশের ক্রিকেট আলোচনায়, ভারতের বিপক্ষে ম্যাচে তাসকিনের টিম বাস মিস করার ঘটনা। সেমিফাইনালের খেলার সুযোগ থাকার পরও চেষ্টা না করা, সুপার এইটে কোন ম্যাচ না জেতা কিংবা ব্যাটারদের ব্যর্থতা। এসব ঢাকতেই কি সামনে আনা হলো তাসকিন ইস্যু। সে যাই হোক দলের গুরুত্বপূর্ণ অভিজ্ঞ ক্রিকেটারের এমন কাজে ক্ষুব্ধ বোর্ড।

তাসকিন আহমেদ তার সাম্প্রতিক ঘুম-কাণ্ড নিয়ে ফেসবুকে ব্যাখ্যা দিয়েছেন। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে সুপার এইট ম্যাচে তাসকিনের অনুপস্থিতি নিয়ে নানা গুজব ছড়িয়েছে। বিসিবির সূত্র উল্লেখ করে সংবাদমাধ্যমে বলা হয়, ম্যাচের দিন দেরিতে ঘুম থেকে ওঠায় তাসকিন টিম বাস মিস করেন। এ কারণে তাকে বাদ দিয়ে একাদশ সাজানো হয়।

তাসকিন ফেসবুকে জানিয়েছেন, তিনি স্বাভাবিকের চেয়ে পরে ঘুম থেকে উঠলেও টিম ম্যানেজমেন্টের কাছে ক্ষমা চেয়েছেন এবং ম্যাচের আগে সময়মতো স্টেডিয়ামে পৌঁছান। তিনি সকাল ৮:৩৭ এ উঠেছিলেন এবং ৯:৪০ এ স্টেডিয়ামে পৌঁছান। তবে তার একাদশে না থাকা টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত ছিল এবং তার ঘুমের কারণে নয়।

তাসকিন আরও অভিযোগ করেন, কিছু ক্রীড়া সাংবাদিক যাচাই না করে গুজব ছড়াচ্ছেন এবং তার ভাবমূর্তি ক্ষুণ্ন করছেন। তিনি আশা করেন, ভবিষ্যতে সাংবাদিকরা সৎ এবং পেশাদার আচরণ করবেন এবং মিথ্যা গল্প প্রচার করবেন না। ভক্তদের ধন্যবাদ জানিয়ে তাসকিন বলেন, তিনি আইনি পদক্ষেপ নেওয়ার বিষয়ে ভাবছেন যাতে কেউ তার সুনাম ক্ষুণ্ন না করতে পারে।

গেলো বোর্ড সভায় এ ব্যাপারে আলোচনা হয়েছে বিস্তর। পরিচালকরা বিষয়টি ভালোভাবে নেননি। তার এ কাজ সংবাদ হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমেও। যাতে ক্ষুণ্ন হয়েছে বিসিবির সম্মানও। যদিও তাসকিন ক্ষমা চেয়েছেন টিম ম্যানেজমেন্টের কাছে। সেখানে তার সুরাহা হলেও, সহজে পার পাচ্ছেন না। অধিনায়ক ও ম্যানেজারের রিপোর্টের পর নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

বিসিবি পরিচালক ইফতেখার রহমান মিঠু বলেন, ‘রিপোর্টটা আসার পরে কোথায় সমস্যা আছে...এটা তো সবার সঙ্গে আলোচনার বিষয়। এরপর ক্রিকেট অপারেশন্স আছেন সিদ্ধান্ত নেয়ার জন্য। স্পষ্টভাবে আমরা এটিকে গুরুত্বের সঙ্গে নিচ্ছি। এটা গ্রহণ করার মতো নয়। ভবিষ্যতে এমন যেন না হয় সেটাই একটা সমাধান করা হয়।’

তবে বোর্ড এ ঘটনা থেকে কঠোর বার্তা দিতে চান তরুণদের। শৃঙ্খলা ভঙ্গ করলে যে কেউ পার পাবে না তার দৃষ্টান্ত হতে পারে এ ঘটনা।

ইফতেখার রহমান মিঠু বলেন, ‘তাসকিন এখন অসাধারণ খেলোয়াড়। বিশ্বসেরা ক্রিকেটার। হয়তো ওর একটু ভুল হয়ে গেছে। তবে ওর যদি এটা নিয়মিত হয়, তাহলে এটা বড় সমস্যা। আর এটা তরুণ ক্রিকেটারদের জন্য একটা সতর্কবার্তাও।’

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ