ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

সমতায় ব্রাজিল-কলম্বিয়ার প্রথমার্ধ

প্রকাশনার সময়: ০৩ জুলাই ২০২৪, ০৮:২৯ | আপডেট: ০৩ জুলাই ২০২৪, ০৮:৫০

কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত ফর্মে থাকা উরুগুয়েকে এড়াতে মরিয়া ব্রাজিল-কলম্বিয়া দুই দল। জয়ী দল হবে গ্রুপ সেরা। এতে এড়ানো যাবে নুনেজ-সুয়ারেজদের। ফলে শুরুতে আক্রমণাত্মক ছিলেন দুই দলের ফুটবলাররা।

কোপা আমেরিকায় আজ বুধবার (৩ জুলাই) গ্রুপ 'ডি' এর হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে ব্রাজিল ও কলম্বিয়া। কলম্বিয়া শেষ আট নিশ্চিত করলেও, ব্রাজিলের কোয়ার্টার নিশ্চিত করতে এ ম্যাচে হার এড়াতে হবে। তবে হারলেও শেষ আটে উঠতে পারবে ব্রাজিল, যদি গ্রুপের অন্য ম্যাচের ফল তাদের পক্ষে যায়। এমন এক ম্যাচে কলম্বিয়া ও ব্রাজিলের প্রথম হাফের খেলা শেষ হয়েছে ১-১ সমতায়।

ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই করে দুই দল। ম্যাচের প্রথমার্ধে বল পজিশন ও গোলে শট নেওয়া, সবদিক থেকে ব্রাজিলের চেয়ে বেশি এগিয়ে কলম্বিয়া। ৫৫ শতাংশ বল নিজেদের দখলে রেখে সেলেসাওদের পোস্টে ৮টি শট নেয় কলম্বিয়া।

এর মধ্যে ৪টি ছিল গোলপোস্টে। দুটি নিশ্চিত গোল বাঁচান ব্রাজিলের গোলকিপার অ্যালিসন বেকার। অন্যদিকে ব্রাজিলের ৩ শটের দুটি ছিল পোস্টে।

ম্যাচের ১২ মিনিটে কলম্বিয়ার ডি-বক্সের কাছে ফাউলের শিকার হন জোয়াও গোমেজে। সেই ফ্রি-কিক থেকে বাঁ-পায়ের দুর্দান্ত শটে ব্রাজিলকে এগিয়ে দেন রাফিনিয়া। আন্তর্জাতিক ফুটবলে এটি বার্সেলোনা তারকার সপ্তম গোল।

ম্যাচের ১৯ মিনিটে গোল পেয়েছিল কলম্বিয়া। হামেস রদ্রিজেগের ফ্রি-কিক থেকে হেডে গোল করেছিলেন জোন কর্ডোবা। ভিএআরে পরীক্ষার পর অফসাইডে গোলটি বাতিল করেন রেফারি।

২৫ মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে হাতাহাতি জড়িয়ে পড়েন দুই দলের ফুটবলাররা। রেফারি কড়াকড়িতে দ্রুত নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

প্রথমার্ধের যোগকরা সময়ে কর্ডোবার অ্যাসিস্ট থেক ডি-বক্সে বল পেয়ে ডানপায়ের দুর্দান্ত ফিনিশিংয়ে কলম্বিয়াকে সমতায় ফেনার মুনিজে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ