ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

মুখ ঢেকে কেঁদেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো

প্রকাশনার সময়: ০২ জুলাই ২০২৪, ১৭:৩৩

চলতি কোপা আমেরিকায় স্লোভেনিয়ার বিপক্ষে অতিরিক্ত সময়ের ১০৫ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। সেই পেনাল্টি নিতে আসেন দলের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে স্লোভেনিয়ার গোলরক্ষক ইয়ান ওবলাককে ফাঁকি দিতে পারেননি পেনাল্টিতে দেড়শ গোল করা রোনালদো। এতে পেনাল্টি মিস করে শিশুর মতো দু হাত দিয়ে মুখ ঢেকে কেঁদেছেন এ তারকার ফুটবলার।

এ ঘটনায় দলের সতীর্থরা রোনালদোকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন। অতিরিক্ত সময়ের মাঝ বিরতিতে দলীয় স্টাফরাও তাকে সান্ত্বনা দেন। তবে কোনো কিছুতেই তার কান্না থামানো যাচ্ছিল না।

পরিশেষে রোনালদো এই ভুলের দায় মোচন করেছেন টাইব্রেকারে। সামনে থেকে দলকে নেতৃত্ব দেয়ার মতোই টাইব্রেকারের প্রথম শট নেন তিনি। গোল নিশ্চিত করার সঙ্গে সঙ্গে দর্শকদের কাছে দুই হাত জোড় করে ক্ষমাও চান। এতে যেন বোঝাতে চেয়েছেন বয়স ৩৯ হলেও, ফুটবলের প্রতি ভালবাসার কোন কমতি নেই তার।

আগের ম্যাচগুলোয় সতীর্থরা তাকে পাস দিচ্ছেন না ঠিকমত এমনটাই অভিযোগ করেছিলেন রোনালদোর ভক্তরা। কিন্তু গতকাল স্লোভেনিয়ার বিপক্ষে ম্যাচের প্রতিটা আক্রমণের কেন্দ্রবিন্দু ছিলেন তিনি। বল নিয়ে স্লোভেনিয়ার ডিবক্সের আশপাশে গেলেই পর্তুগালের খেলোয়াড়রা পাস অথবা ক্রস দিচ্ছিলেন রোনালদোকে। কিন্তু কোনো সুযোগ কাজে লাগাতে পারেনি বিশ্ব কাঁপানো এই স্ট্রাইকার। বিপক্ষ দলের ডিবক্সের আশপাশে কয়েকটি ফ্রি-কিকও নিয়েছিলেন তিনি, যা গোল বারের দূর দিয়ে যায়। আর এসব কারণেই হতাশায় ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার খেলার গতি অনেকটাই কমে গেছে, যা বর্তমান ফুটবল বিশ্বে অচল, এমনটাই ভাবছেন ফুটবল ভক্তরা।

পরিশেষে টাইব্রেকারে স্লোভেনিয়াকে হারিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের শেষ আট নিশ্চিত করে রোনালদোর পর্তুগাল। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ কিলিয়ান এমবাপ্পের নেতৃত্বাধীন ফ্রান্স।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ