ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

ফ্রান্স-বেলজিয়াম মহারণ আজ

প্রকাশনার সময়: ০১ জুলাই ২০২৪, ২০:১৮ | আপডেট: ০১ জুলাই ২০২৪, ২১:৩৪

ইউরো চ্যাম্পিয়নশিপের রাউন্ড অফ ১৬ এর ‘হাই-প্রোফাইল’ ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত ১০টায় মুখোমুখি হবে ইউরোপের অন্যতম সেরা দল বেলজিয়াম ও দুইবারের ইউরো ও বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।

জার্মানিতে আয়োজিত এবারের ইউরোর আসরে হট ফেভারিট হিসেবেই যাত্রা শুরু করেছে কিলিয়ান এমবাপ্পের ফ্রান্স। যদিও গ্রুপ পর্বে নেদারল্যান্ডস ও পোল্যান্ডের সঙ্গে পরপর দুই ম্যাচে ড্র করে ফ্রান্স। অস্ট্রিয়া ম্যাচে নাকে চোট পাওয়ায় ডাচদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে খেলেননি এমবাপ্পে। সে ম্যাচে জয় পাইনি ফ্রান্সও। তৃতীয় ম্যাচে মুখোশ পরে নেমেছিলেন তিনি। ৫ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের রানার্সআপ হিসেবে নকআউট পর্বে উঠেছে দুইবারের সাবেক চ্যাম্পিয়নরা।

অন্যদিকে কেভিন ডি ব্রুইন, রোমেলু লুকাকুরাও নিজেদের সেরা ফর্মটা এখনো খুঁজে পায়নি। স্লোভাকিয়ার কাছে হার দিয়ে শুরুর পর দ্বিতীয় ম্যাচে তারা রোমানিয়াকে হারায়। শেষ ম্যাচে ইউক্রেনের সঙ্গে গোলশূন্য ড্র করে নকআউটের টিকিট পেয়ে যায় বেলজিয়াম। আজ তাদের সামনে তারকাখচিত ফ্রান্স। যদিও এখন পর্যন্ত মাত্র একটি গোলের দেখা পেয়েছেন এমবাপ্পে। এ নিয়ে তাকে প্রশ্ন করা হলে হেসেই ফেলেন ফরাসি অধিনায়ক। অন্যদিকে এখনও গোল করতে পারেননি বেলজিয়ামের স্ট্রাইকার লুকাকু। তাই আজ দুজনেই গোলের জন্য মরিয়া হয়ে উঠবেন। আশা করা যায়, আজ ফুটবল ভক্তরা একটি চরম প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ দেখতে পাবেন।

সরাসরি টিভিতে ফ্রান্স বনাম বেলজিয়াম ম্যাচ বাংলাদেশে সোনি সিক্সে (Sony Six) দেখানো হবে।

অনলাইনে ফ্রান্স বনাম বেলজিয়াম ম্যাচ সোনি-লিভ (Sony-Liv) অ্যাপ এ সরাসরি দেখা যাবে।

নয়াশতাব্দী/এমআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ