ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

নতুন কোচ হলেন দীনেশ কার্তিক

প্রকাশনার সময়: ০১ জুলাই ২০২৪, ১৩:৪৬ | আপডেট: ০১ জুলাই ২০২৪, ১৮:০৩

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সবশেষ আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ব্যাট হাতে দারুণ ছিলেন দীনেশ কার্তিক। তবে এবার আইপিএলে নতুন ভূমিকায় দেখা যাবে ভারতের সাবেক এই উইকেটরক্ষক ব্যাটারকে।

এক মাসে মূলত তিন ভূমিকায় দেখা গেছে কার্তিককে। গত ২৪ মে আইপিএল থেকে অবসর নিয়েছিলেন তিনি। সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবে দেখা গেছে এই উইকেটরক্ষক ব্যাটারকে। এবার তাকে দেখা যাবে কোচ হিসেবে। আইপিএলে বেঙ্গালুরুর দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হলেন ফ্র্যাঞ্চাইজির সাবেক এই ক্রিকেটার।

সোমবার (১ জুলাই) নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক পোস্টের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

পোস্টে বেঙ্গালুরু লিখেছে, আমাদের উইকেটরক্ষক দীনেশ কার্তিককে নতুন করে স্বাগত জানাচ্ছি। আরসিবিতে নতুন অবতারে ফিরে আসছেন তিনি। আরসিবির পুরুষ দলের ব্যাটিং কোচ এবং মেন্টর হিসেবে কাজ করবেন কার্তিক। ডিকে’কে ক্রিকেট থেকে দূরে রাখা গেলেও ওর থেকে ক্রিকেটকে দূরে রাখা সম্ভব নয়। আমাদের শুভেচ্ছা এবং ভালোবাসা থাকল।

বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে মোট ২৫৭টি ম্যাচ খেলেছেন কার্তিক। ২৬.৩২ গড়ে করেছেন ৪৮৪২ রান। বেঙ্গালুরু, কলকাতা ছাড়াও কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন।

ভারতের হয়ে ২৬টি টেস্ট, ৯৪টি ওয়ানডে ম্যাচ এবং ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ৩৯ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারের।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ