ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

মার্টিনেজের জোড়া গোলে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

প্রকাশনার সময়: ৩০ জুন ২০২৪, ০৯:০৮

মূল একাদশে ছিল না লিওনেল মেসি, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পলের মতো নিয়মিত সব মুখ। আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলায় এদিন শুরুর একাদশে ৯ পরিবর্তন আনেন কোচ লিওনেল স্কালোনি।

তবে লাউতারো মার্তিনেজের জোড়া গোলে পেরুর বিপক্ষে সহজেই জয় পেল আর্জেন্টিনা। মায়ামিতে আজ ২-০ গোলের জয়ে গ্রুপসেরা হয়েই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে গেল আলবিসেলেস্তেরা।

বাংলাদেশ সময় রোববার (৩০ জুন) সকালে কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে শুরুতে আর্জেন্টিনার পারফরম্যান্সও ছিল সাদমাঠা। কানাডা, চিলির পর পেরুর বিপক্ষেও প্রথমার্ধে গোল পায়নি বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচে আর্জেন্টিনা একক আধিপত্য দেখিয়েছে। বল দখলে বড় ব্যবধানে এগিয়ে ছিল তারা। প্রথমার্ধে বেশ কিছু আক্রমণ শানিয়েও গোলের দেখা পায়নি আলবিসেলেস্তেরা। লিয়ান্দ্রো পারেদেসের ফ্রি-কিক ওপরের পোস্টে লেগে নষ্ট হয়েছে। প্রথমার্ধের শেষের দিকে লো সেলসোর দারুণ শট ঠেকিয়ে দেন পেরুর গোলরক্ষক। গারনাচোর নেয়া ফিরতি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রাখে বর্তমান চ্যাম্পিয়নরা। এ অর্ধে দুই মিনিটের মাথায় ডেডলক ভেঙে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লাউতারো মার্টিনেজ। ডি মারিয়ার পাস থেকে গোলটি করেন তিনি। দারুণ ফর্মে থাক ইন্টার মিলানের স্ট্রাইকার চিলির বিপক্ষেও শেষ মুহূর্তে গোল করে আর্জেন্টিনাকে জিতিয়েছিলেন।

এ অর্ধেও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও আর গোলের দেখা পাচ্ছিল না আলবিসেলেস্তেরা।

ম্যাচের ৭২ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। কিন্তু লিয়ান্দ্রো পারেদেস সাইডপোস্টে মেরে সেই সুযোগ নষ্ট করেন।

ম্যাচের ব্যবধান দ্বিগুণ হয় লাউতারো মার্টিনেজের হাত ধরেই। ৮৬ মিনিটে ব্যক্তিগত এবং দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন তিনি। এবারের আসরে এটি তার তৃতীয় গোল।

ওয়ান টু ওয়ান পজিশনে পেরুর গোলকিপারের ওপর দিয়ে বল জালে জড়ান লাউতারো মার্তিনেজ। কোপা আমেরিকার তিন ম্যাচেই গোল করলেন তিনি। আগের দুই ম্যাচে বদলি হিসেবে করেছিলেন গোল। এ জয়ে এ-গ্রুপ থেকে ৩ ম্যাচে ৯ পয়েন্টে গ্রুপসেরা হয়ে কোয়ার্টার ফাইনালে খেলবে বর্তমান চ্যাম্পিয়নরা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ