ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

প্যারাগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে কোয়ার্টারের পথে ব্রাজিল

প্রকাশনার সময়: ২৯ জুন ২০২৪, ০৯:৩১ | আপডেট: ২৯ জুন ২০২৪, ১১:৫৩

অবশেষে হলুদের ঢেউ উঠলো লাস ভেগাসের অ্যালিগেন্ট স্টেডিয়ামে। ভিনিসিয়ুস, সাভিনহো, লুকাস পাকেতা আর রদ্রিগোদের সেই হলুদের ঢেউয়ে ভেসে গেল প্যারাগুয়ে। ৪-১ গোলের বিশাল জয়ে কোপা আমেরিকার কোয়ার্টারের পথে অনেকটাই এগিয়ে গেল অন্যতম ফেবারিট ব্রাজিল।

আগের ম্যাচে দুর্বল কোস্টারিকার বিপক্ষে একের পর এক আক্রমণ শানিয়েও গোল না পাওয়ার আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছিল ব্রাজিল। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে ভিনি-রদ্রিগোরা।

লেস ভেগাসে প্যারাগুয়ের বিপক্ষে দুর্দান্ত টিম গেম খেলেছে ব্রাজিল। এতে এবারের আসরে প্রথম জয় পেয়েছে পাঁচবারের বর্তমান চ্যাম্পিয়নরা। কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্র দিয়ে কোপা আমেরিকা কাপ শুরু করা সেলেসাওদের ওপর চাপ ছিল অনেক।

দিনের আগের ম্যাচে কোস্টারিকাকে ৩-০ গোলে হারিয়ে ডি-গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে কলম্বিয়া। ফলে ব্রাজিলিয়ানদের ওপর বেড়ে যায় সেই চাপ। তবে দুর্দান্ত দলগত পারফরম্যান্সে প্যারাগুয়েকে ৪-১ গোলে হারিয়ে কোপার নয়বারের চ্যাম্পিয়নরা। এতে কোয়ার্টারের দৌড়ে বেশ ভালোভাবে টিকে রইল ব্রাজিল।

রিয়াল মাদ্রিদের জার্সিতে যতটা উজ্জ্বল, ব্রাজিলের হয়ে ততটাই রংহীন ভিনিসিয়ুস জুনিয়র। আগের ৩১ ম্যাচে জাতীয় দলের জার্সিতে তার গোল ছিল মাত্র তিনটি। এবারের কোপায় ব্রাজিলের জার্সিতে নিজের আসল রূপ দেখার কথা জানিয়েছিলেন।

প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে নষ্ট করেন একাধিক গোলের সুযোগ। এতে তাকে ঘিরে বাড়ে সমালোচনা। তবে প্যারাগুয়ের বিপক্ষে জোড়া গোল করে, জানান দিলেন ক্লাব কিংবা জাতীয় দল,সবজায়গাতে দুর্দান্ত তিনি।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ