ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

পেনাল্টি মিসের পরও প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ব্রাজিল

প্রকাশনার সময়: ২৯ জুন ২০২৪, ০৮:৫৪

কোস্টারিকার বিপক্ষে হতাশার ড্রয়ের পর প্যারাগুয়ের বিপক্ষে গোলের খাতার খোলার সুযোগ পেয়েও হাতছাড়া করেন লুকাস পাকেতা। মিস করেন পেনাল্টি। তবে ভিনিসিউস জুনিয়র ও স্যাভিওর নৈপুণ্যে সে আক্ষেপ ঘুচিয়ে প্রথমার্ধেই বড় লিড নিয়েছে ব্রাজিল।

ঘটনাবহুল প্রথমার্ধ, আত্মঘাতী গোল থেকে রক্ষা, পেনাল্টি থেকে গোল মিস, এরপর ভিনিসিয়ুস জুনিয়রের জোড়া ও সাভিনহো’র এক গোল। ফলে জিততেই হবে এমন ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে প্রথমার্ধ শেষে ৩-০ গোলে এগিয়ে ব্রাজিল।

আজ শনিবার (২৯ জুন) লাস ভেগাসে ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্মকভাবে খেলতে থাকে ব্রাজিল। দ্বিতীয় মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের প্রচেষ্টা আটকে যায় প্যারাগুয়ে রক্ষণে। ম্যাচের ১৫ মিনিটে প্রায় গোল পেতে যাচ্ছিল প্যারাগুয়ে। ডেমিয়ান বোবাদিলার শট মিলিতাওয়ের গায়ে লেগে দিক পরিবর্তন করে বল যাচ্ছিল ব্রাজিলের পোস্টে। ডানদিকে ঝাপিয়ে পড়ে সেই গোল বাঁচান গোলকিপার অ্যালিসন।

২৩ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলে মার্কুইনহসের হেড চলে যায় পোস্টের উপর দিয়ে। ২৯ মিনিটে ডি-বক্সে গণ্ডগোল পাকিয়ে ফেলেন ব্রাজিলিয়ানরা। ছোট্ট জায়গা পেয়ে পোস্টে শট নেন প্যারাগুয়ের মিডফিল্ডার ডামিয়ান বোবাডিলা। বল চলে যায় অ্যালিসনের হাতে।

ম্যাচের ৩১ মিনিটে গোলের সবচেয়ে বড় সুযোগ নষ্ট করে ব্রাজিল। ডি-বক্সে প্যারাগুয়ের মিডফিল্ডার অ্যাড্রিয়ান কিউবাস হ্যান্ডবল করলে পেনাল্টি পায় সেলেসাওরা। লুকাস প্যাকুয়েটা পেনাল্টি শট মারেন গোলপোস্টের বাইরে।

তবে প্রথমার্ধের শেষ ১২ মিনিটে যেন মাঠে ঝড় তুলেছিল ভিনি-রদ্রিগোরা। আর এই সময়ের মধ্যেই তিনটি গোল করে সেলেসাওরা। যার মধ্যে ভিনিসিয়াস জুনিয়র করেন দুটি গোল এবং অন্য গোলটি করেন সাভিও।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ