ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

মেক্সিকোকে হারিয়ে শেষ আটে ভেনেজুয়েলা

প্রকাশনার সময়: ২৭ জুন ২০২৪, ১০:২১

টানা দুই জয়ে এক ম্যাচ হাতে রেখেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে ভেনেজুয়েলা। বুধবার (২৬ জুন) রাতে 'বি' গ্রুপে ম্যাচে মেক্সিকোকে ১-০ গোলে হারিয়ে শেষ আটে খেলা নিশ্চিত করেছে ভেনেজুয়েলা। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন সালোমন রন্ডন।

প্রথম ম্যাচেই ইকুয়েডরের মত শক্তিশালী দেশকে ২-১ গোলে হারিয়ে দিয়েছিলো ভেনেজুয়েলা। এরপর হারালো আরেক শক্তিশালী দেশ মেক্সিকোকে। ‘বি’ গ্রুপ থেকে এখনও পর্যন্ত শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো তারা।

ক্যালিফোর্নিয়ার ইংলেউড স্টেডিয়ামে ম্যাচের প্রথম মিনিটেই মেক্সিকোর আনতুনার শট রুখে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক রাফায়েল রোমো। এই রোমোই ভেনেজুয়েলার জয়ের অন্যতম নায়ক।

কারণ, ৮৩তম মিনিটে বক্সের মধ্যে হাত লাগিয়ে পেনাল্টি হজম করে ভেনেজুয়েরার মিগুয়েল নাভারো। ভিএআর চেক করে সেই পেনাল্টি সিদ্ধান্ত দেন রেফারি তিন মিনিট পর। ৮৭তম মিনিটে স্পট কিক নেন মেক্সিকোর ওরবেলিন পিনেদা। কিন্তু তার দুর্বল শট ঠেকিয়ে দেন গোলরক্ষক রোমো।

২১ মিনিটে জেরার্দো আরতেগার শটও চলে যায় লক্ষ্যভ্রষ্ট হয়ে। ৩৪ মিনিটে রনডনের শট পোস্টে লেগে প্রতিহত হলে গোলবঞ্চিত হয় ভেনেজুয়েলা।

ম্যাচের ৫৫ মিনিটে কাঙ্ক্ষিত গোলের সুযোগ পায় ভেনেজুয়েলা। কুইনোনেস ডি-বক্সের ভেতর ফাউল করে রনডনকে। রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন তিনি।

এ জয়ের ফলে ভেনেজুয়েলার কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত হয়েছে। তাদের সঙ্গী হওয়ার জন্য অপেক্ষায় রয়েছে মেক্সিকো ও ইকুয়েডর। আগামী রোববার এই দুই দল মুখোমুখি হবে। জয়ী দল কোয়ার্টার ফাইনালে খেলবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ