ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ জিলহজ ১৪৪৫

পেরুকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখল কানাডা

প্রকাশনার সময়: ২৬ জুন ২০২৪, ০৮:২৪

চলমান কোপা আমেরিকার প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে হারের মুখ দেখেছিল কানাডা। টুর্নামেন্টে টিকে থাকতে পেরুর বিপক্ষে জয়ের বিকল্প ছিল না দলটির। পেরুর প্রতিরোধের সামনে কাজটা একদমই সহজ ছিল না। কঠিন কাজটা সম্ভব হয়েছে পেরুর ডিফেন্ডার মিগুয়েল আরাউহো লাল কার্ড দেখায়।

১০ জনের পেরুকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখল কানাডা। আজ পেরুকে ১-০ ব্যবধানে হারিয়েছে জেসি মার্শের দল। কোপা আমেরিকায় কানাডার ইতিহাসের প্রথম জয় এটি।

কানসাসের চিলড্রেনস পার্কে আজ বল দখলে শুরু থেকেই দাপট দেখিয়েছে কানাডা। কিন্তু গোল করতে পারেনি তারা। তবে ভালো কিছু সুযোগ তৈরি করেছিল পেরু। কানাডার গোলরক্ষক মেক্সিম ক্রিপাউয়ের দৃঢ়তায় তারাও গোল করতে পারেনি। এদিন দারুণ কিছু সেভ দিয়েছিলেন মেক্সিম। পিয়েরো কুইসপি ও গিয়ানলুকা লেপাদুলার দুর্দান্ত শট ফিরিয়ে দিয়েছেন তিনি।

এদিন তীব্র গরমে ম্যাচের প্রথমার্ধে একজন সহকারী রেফারি অজ্ঞান হয়ে পড়েন। মাঠের পাশেই তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পরে তাকে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয়।

ম্যাচের ৫৯ মিনিটে ফাউল করে লালকার্ড দেখেন পেরুর ডিফেন্ডার মিগুয়েল আরাওজো। এতে ১০ জনের দলে পরিণত হয় পেরু। দারুণ সুযোগ আসে কানাডার সামনে। সেই সুযোগ হাতছাড়া করেনি দ্য রেডরা। ৭৪ মিনিটে পেরুর জালে বল জড়িয়ে দেয় কানাডা। কাউন্টার অ্যাটাকে দুর্দান্ত শটে নিশানা খুঁজে বের করেন জোনাথন ডেভিড।

ম্যাচের শেষদিকে দুই দারুণ আক্রমণ করে পেরু। তবে তাতে কোনো লাভ হয়নি। অবশেষে হেরেই মাঠ ছাড়তে হলো পেরুকে।

এ হারে শেষ ষোলোয় যাওয়ার সম্ভাবনা প্রায় শেষ হয়ে গেছে পেরুর। পরের রাউন্ডে যাওয়ার আশা টিকিয়ে রাখতে শেষ ম্যাচে জিততেই হবে তাদের। আর সেই ম্যাচে দলটির প্রতিপক্ষ বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ