মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

স্বপ্নভঙ্গের মাঠে চিলির মুখোমুখি আর্জেন্টিনা, যেভাবে খেলা দেখবেন

প্রকাশনার সময়: ২৫ জুন ২০২৪, ২০:৫৭

কানাডার বিপক্ষে জয় দিয়ে এবারের কোপা আমেরিকার শুভসূচনা করেছে আর্জেন্টিনা। টুর্নামেন্টটির গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে চিলির বিপক্ষে নামছেন লিওনেল মেসিরা।

বাংলাদেশ সময় বুধবার (২৬ জুন) সকাল ৭টায় যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই দল।

এই স্টেডিয়ামেই ২০১৬ কোপা আমেরিকার ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে স্বপ্নভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার। আবারও সেই স্টেডিয়ামে একই প্রতিপক্ষের বিপক্ষে নামছে দলটি। তবে এখন আর অতীত ইতিহাস মনে রাখতে চান না আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি।

তিনি বলেন, ‘২০১৬ সালের ফাইনালে কোনো কিছুই এখন আর অবশিষ্ট নাই। আমরা যেমন এখন বিশ্ব চ‍্যাম্পিয়ন। গত ম‍্যাচের আগে বলেছিলাম, এটা এখন শেষ হয়ে গেছে। ফুটবল এমনই।’

বিশ্বকাপজয়ী এই কোচ বলেন, ‘সময় এগিয়ে যায়, চাকা ঘুরতে থাকে। বল কখনও থামে না আর সত‍্যিই কোনো কিছু রেখে যায় না। সব কিছুই ইতিহাস। অতীতে ফিরে যাওয়ার কোনো অর্থ নাই।’

২০১৫ সালে আর্জেন্টিনাকে হারিয়েই নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোপার স্বাদ পেয়েছিল চিলি। পরের বছরও তাদের হারিয়ে শিরোপা উৎসব করে লাতিন দেশটি। চলতি বছরের শুরুতে দলটির দায়িত্ব নিয়েছেন আর্জেন্টিনার রিকার্ডো গারেকা।

তিনি বলেন, আর্জেন্টিনার বিপক্ষে খেলা সবসময়ের জন্য একটা চ্যালেঞ্জ। আমি এখন পুরোপুরিভাবে চিলির জাতীয় দলের ওপর মনোযোগ রাখছি। তবে আর্জেন্টিনা সবসময় বিশেষ একটা দল।

অনলাইনে যেভাবে খেলা দেখবেন-

বৈশ্বিক টুর্নামেন্ট লাইভ দেখা নিয়ে অনেক সময়ই বিড়ম্বনায় পড়তে হয় সমর্থকদের। তবে বাংলাদেশি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেখা যাবে কোপার মহারণ। জানা গেছে, বাংলাদেশে খেলা দেখা যাবে স্পোর্টস ভিত্তিক চ্যানেল টি-স্পোর্টসে।

এ ছাড়া অনলাইনে টি-স্পোর্টস অ্যাপেও দেখা যাবে খেলা। আর ভারতে সনি ওয়ান, সনি ওয়ান এইচডি, সনি টু, সনি টু এইচডি, সনি লিভ অ্যাপে খেলা উপভোগ করা যাবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ