ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

সেমিতে খেলতে বাংলাদেশকে জিততে হবে ১২.১ ওভারে

প্রকাশনার সময়: ২৫ জুন ২০২৪, ০৮:২৯ | আপডেট: ২৫ জুন ২০২৪, ১০:২২

তাসকিন-রিশাদদের নিয়মিত বোলিংয়ে অল্পতেই থেমে গেল আফগানিস্তানের পুঁজি। শুরুটা ভালো করলেও রিশাদের ঘূর্ণি এবং তাসকিন-মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১১৫ রান করে আফগানিস্তান।

নতুন বলে দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদ-তানজিদ সাকিবরা। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই আফগানদের রানের লাগাম টেনে ধরে বাংলাদেশ। রানের গতি বাড়াতে গিয়ে মাঝের ওভারগুলোতে রিশাদের ওপর ছড়াও হওয়ার চেষ্টা করে আফগানিস্তান।

অল্প রানে আফগানদের থামিয়ে এখন সেমির আশা জেগেছে বাংলাদেশের সামনেও। ১২.১ ওভারের মধ্যে যদি বাংলাদেশ এ লক্ষ্য করতে পারে, তবে টাইগাররাই সেমির টিকিট পাবে। এদিকে কিংসটনে শুরু হয়েছে বৃষ্টি।

যদিও এত কম বলে বাংলাদেশ এ রান তাড়া করতে পারবে কি না, তা নিয়ে একটা শঙ্কা থেকেই যাচ্ছে। কারণ, আফগানিস্তানের ইনিংস শেষ হওয়রা সঙ্গে সঙ্গেই সেন্ট ভিনসেন্টে নামে বৃষ্টি। বৃষ্টি শেষে খেলা শুরু হলে বাংলাদেশের অফ ফর্মে থাকা ব্যাটাররা কী পারবে ১২.১ ওভারে ১১৫ রানের লক্ষ্য পাড়ি দিতে?

আফগানদের করা ১১৫ রানের সমান স্কোর করে ম্যাচ টাই করে ছক্কা মারলে ১২.৫ ওভারে জিতলেও হবে। আবার টাই করে বাউন্ডারি মারলে জিততে হবে ১২.৩ ওভারে। বাংলাদেশ দল কী পারবে এত জটিল সমীকরণ মিলিয়ে আফগানদের হারিয়ে সেমিতে জায়গা করে নিতে?

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ