ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

হকি চ্যাম্পিয়নদের ফুল দিয়ে বরণ 

প্রকাশনার সময়: ২৪ জুন ২০২৪, ১৭:১৮

জুনিয়র এএইচএফ কাপে গতকাল রোববার (২৩ জুন) ফাইনালে চীনকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা ধরে রেখেছে লাল-সবুজের প্রতিনিধিরা। চ্যাম্পিয়ন দলকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন।

সোমবার (২৪ জুন) সিঙ্গাপুর থেকে ইউএস বাংলা এয়ারলাইনসে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পৌঁছায় বাংলাদেশ নারী ও পুরুষ জুনিয়র হকি দল। হকির ইতিহাসে প্রথমবারের মতো নারী-পুরুষ দুই দল এক সঙ্গে খেলতে গিয়েই দুর্দান্ত ফলাফল করেছে। যা হকি ফেডারেশনের বিশেষ অর্জন।

হকি ফেডারেশনের নতুন সভাপতি বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খান দলকে বরণ করতে ছুটে গিয়েছিলেন বিমানবন্দরে। খেলোয়াড়দের গলায় ফুলের মালা ও মিষ্টি মুখে বেশ আনন্দঘন পরিবেশ তৈরি হয় বিমানবন্দরে।

নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পরপরই হকিতে এই সাফল্য। দলের এমন সাফল্য নিয়ে হাসান মাহমুদ বলেন, আমার জন্য এটা অনেকটা উপহারস্বরুপ। ভবিষ্যতে হকিকে যেন এগিয়ে নিতে পারি তা উদ্বুদ্ধ করেছে। আমার পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা থাকবে।

বাংলাদেশের হকির অন্যতম সমস্যা আর্থিক পৃষ্ঠপোষকতা। এমন সাফল্যের পর পৃষ্ঠপোষকরা হকিতে এগিয়ে আসবে এমন আশাও ব্যক্ত করেছেন সভাপতি।

এবারের টুর্নামেন্টে সবচেয়ে বড় প্রাপ্তি নারী হকি দলের জুনিয়র এশিয়া কাপ খেলার সুযোগ। নারী দলকে আলাদাভাবে অনুপ্রাণিত করেছেন সভাপতি। এমনটাই জানালেন নারী দলের ম্যানেজার ও ফেডারেশনের সদস্য তারিকউজ্জামান নান্নু।

তিনি বলেন, সভাপতি মহোদয় নারী হকি দলকে আলাদাভাবে উদ্দীপনামূলক মন্তব্য প্রদান করেছেন। নারী খেলোয়াড়রা যেন নিয়মিত টুর্নামেন্ট ও অনুশীলনের মধ্যে থাকতে পারে সেই ব্যবস্থা করবেন বলে জানিয়েছেন।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ