ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

জয় দিয়ে কোপার যাত্রা শুরু মেক্সিকোর

প্রকাশনার সময়: ২৩ জুন ২০২৪, ০৯:৪৬

ব্রাজিল-আর্জেন্টিনার পর কোপা আমেরিকার অন্যতম ফেভারিট তারা। নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করল মেক্সিকো। আর্টেগার একমাত্র গোলে জ্যামাইকাকে ১-০ ব্যবধানে হারিয়ে দারুণভাবেই কোপার সূচনা করেছে মেক্সিকো।

উত্তর আমেরিকার দেশগুলোর ভেতর যুক্তরাষ্ট্র ও মেক্সিকো বরাবরই খেলে থাকে বিশ্বকাপে। জ্যামাইকাও কম যায় না। তারাও কয়েকবার খেলেছে। তাই শক্তি সামর্থ্যে মেক্সিকো ও জ্যামাইকা কাছাকাছিই বলা চলে। কোপায় নিজেদের প্রথম ম্যাচে দুই দেশের লড়াইয়ে শেষ পর্যন্ত মেক্সিকোই জিতল।

ম্যাচের চতুর্থ মিনিটেই প্রথম গোলের সুযোগ পায় মেক্সিকো। লুইস চাভেজের সোজাসুজি শট রুখে দেন জ্যামাইকান গোলরক্ষক। ১২ মিনিটে জ্যামাইকার কেসি পালমার ভলি শট ঠিকঠাক মত নিতে পারলে গোল হতেও পারতো তাদের।

২১ নিনিটে সামার নিকোলসনের হেড মেক্সিকোর গোলবারের সাময়ান্য বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে লুইস রোমোর শট একটুর জন্য গোলের নিশানা খুঁজে পায়নি।

প্রথমার্ধ গোলশূন্য ড্রতে শেষ হওয়ার দ্বিতীয়ার্ধে বল দখলে এগিয়ে থেকে আক্রমণের ধার বাড়ায় মেক্সিকো। ৫৩ মিনিটে জ্যামাইকার মিথাইল এন্তনিও গোল করলেও সেটি অফসাইডে বাতিল হয়।

৫৭ মিনিটে জ্যামাইকার চাভেজের শট রুখে দেন মেক্সিকোর গোলরক্ষক। ৬৯ মিনিটেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় মেক্সিকো। জেরার্ডো আরতেগা ডি বক্সের বাইরে থেকে বাম পায়ের দারুণ শটে গোল করে দলকে এগিয়ে দেন। পুরো ম্যাচে ৬১ শতাংশ বল নিজেদের দখলে রেখে শেষ পর্যন্ত ওই ব্যবধানেই জয়লাভ করে মেক্সিকো।

শেষ পর্যন্ত এ এক গোলই জয়ের জন্য যথেষ্ট হয়েছে মেক্সিকোর। এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ বি এর শীর্ষে উঠল মেক্সিকো। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভেনিজুয়েলা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ