ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

সাবেক ভারতীয় ক্রিকেটারের রহস্যময় মৃত্যু

প্রকাশনার সময়: ২০ জুন ২০২৪, ১৭:২৭

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে রাতে আফগানিস্তানকে মোকাবিলা করবে ভারত। তবে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেয়েছে রোহিত-কোহলিরা। ভারতের হয়ে মাত্র দুটি টেস্ট টেস্ট ম্যাচ খেললেও কর্নাটকের হয়ে ঘরোয়া ক্রিকেটে বেশ পরিচিত মুখ ছিলেন। সেই ডেভিড জনসন আর নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, বেঙ্গালুরুতে নিজ বাসার বারান্দা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে সাবেক এই ক্রিকেটারের। মৃত্যুকালে ডেভিড জনসনের বয়স হয়েছিল ৫২ বছর।

তবে তার মৃত্যুর কারণ ঘিরে ধোঁয়াশা রয়েছে। কেউ কেউ দাবি করছে, তিনি আত্মঘাতী হয়েছেন। দুর্ঘটনা নাকি আত্মঘাত এটি এখনও নিশ্চিত করতে পারেনি ভারতীয় গণমাধ্যম। তার মৃত্যুতে এরই মধ্যে শোক জানিয়েছেন কিংবদন্তি অনিল কুম্বলেসহ আরও অনেকে।

দেশটির গণমাধ্যমে বলা হচ্ছে, বাসার বারান্দা থেকে পড়ে যান ডেভিড জনসন। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার (২০ জুন) স্থানীয় সময় দুপুর নাগাদ জনসনের মৃত্যুর খবর জানাজানি হয়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন অনিল কুম্বলে। তিনিও এক সময় কর্নাটকের হয়ে খেলতেন। ভারতীয় দলেও একসঙ্গে খেলেছেন কুম্বলে এবং জনসন। ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, “আমার সতীর্থ ডেভিড জনসনের মৃত্যুতে শোকাহত। ওর পরিবারকে সমবেদনা জানাই। খুব তাড়াতাড়ি চলে গেলে বেনি।”

গণমাধ্যম বলছে, দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন জনসন। তিনি আত্মহত্যা করতে পারেন বলে মনে করছেন অনেকে। যদিও বারান্দা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে বলেও দাবি আরও একটি সূত্রের। যে কারণে জনসনের মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। পুলিশ এরই মধ্যে ঘটনাস্থলে গিয়েছে বলে খবর। তদন্ত শুরু হয়েছে।

১৯৭১ সালে জন্ম ডেভিড জনসনের। ১৯৯৬ সালে ভারতের হয়ে সাদা পোশাকের ক্রিকেটে অভিষেকের পর মাত্র দু’টি টেস্ট খেলেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয়েছিল তার। কিন্তু দু’ম্যাচে তিনটির বেশি উইকেট নিতে পারেননি তিনি। দেশের হয়ে এরপর আর খেলা হয়নি জনসনের। ঘরোয়া ক্রিকেটে কর্নাটকের হয়ে খেলতেন তিনি।

জনসন ৩৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ১২৫টি উইকেট নিয়েছেন প্রথম শ্রেণির ক্রিকেটে। আট বার ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন তিনি। লিস্ট এ ক্রিকেটে ৩৩টি ম্যাচে ৪১টি উইকেট নিয়েছেন জনসন। অবসরের পর কোচিং করাতেন তিনি।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ