মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১

আচরণবিধি ভাঙায় শাস্তি পেলেন সাকিব

প্রকাশনার সময়: ১৯ জুন ২০২৪, ০৯:৩১

গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নেমে নেপাল অধিনায়ক রোহিত পৌডেলের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন জুনিয়র সাকিব। ফলে তার ম্যাচফির ১৫ শতাংশ কেটে নিয়েছে আইসিসি।

চার ওভার বল করে ২১ ডট বল দিয়ে ৭ রানের বিনিময়ে ৪ উইকেট। যার মধ্যে রয়েছে ২টি আবার মেইডেন ওভার। বাংলাদেশ দলের পেসার তানজিম সাকিবের দুর্দান্ত ওই স্পেল নেপালকে ছিটকে ফেলেছিল, সঙ্গে বাংলাদেশকেও টেনে নেয় বিশ্বকাপের সুপার এইটে।

নেপাল তৃতীয় ওভারে ব্যাট করছিল, বোলিং আক্রমণে থাকা তানজিমের একটি বলে ডিফেন্ড করার পরই স্ট্রাইকে থাকা রোহিতের সঙ্গে ঘটনার সূত্রপাত। কিছুক্ষণ উত্তপ্ত চাহনির পর দুজন পরস্পরের দিকে এগিয়ে বাদানুবাদেও জড়ান। এক পর্যায়ে পরিস্থিতি স্বাভাবিক করতে সেখানে আগমন হয় নন–স্ট্রাইকে থাকা ব্যাটসম্যান আসিফ শেখ ও আম্পায়ার স্যাম নোগাস্কির। তখন অবশ্য বোঝা যাচ্ছিল না কি নিয়ে ঝামেলা তৈরি হয়েছে ভিনদেশি দুই তারকার মধ্যে।

পরবর্তীতে দুজনের পক্ষ থেকেই জানানো হয়, কেন মুখোমুখি দাঁড়িয়েছিলেন। তবে এজন্য শেষমেশ সাকিবকে শাস্তি পেতেই হচ্ছে। আইসিসির কোড অব কন্ডাক্টের ২.১২ ধারা অনুযায়ী কোনো খেলোয়াড়, আম্পায়ার, ম্যাচ রেফারি বা অন্য কোন ব্যক্তির সঙ্গে শারিরীকভাবে মুখোমুখি অবস্থানে আসার অনুমতি নেই।

এর সঙ্গে তানজিম সাকিবের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হচ্ছে। ২৪ মাসের মধ্যে এটিই তার প্রথম ডিমেরিট পয়েন্ট।

এদিকে নেপালের বিপক্ষে ম্যাচের পরেই সুপার এইট পর্বের জন্য বাংলাদেশ দল চলে যায় তাদের দুই ভেন্যুতে। এবার তাদের খেলতে হবে দুই ভেন্যুতে। অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে খেলার পর বাংলাদেশ যাবে সেন্ট ভিনসেন্টে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ