ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ জিলহজ ১৪৪৫

ফার্গুসনের রেকর্ড বোলিংয়ে নিউজিল্যান্ডের জয়

প্রকাশনার সময়: ১৮ জুন ২০২৪, ০৯:৪৬ | আপডেট: ১৮ জুন ২০২৪, ০৯:৪৮

জয় দিয়ে বিশ্বকাপ শেষ করল নিউজিল্যান্ড। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়েছে কিউইরা। এই ম্যাচে আগে ব্যাট করে লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির তাণ্ডবে ৭৮ রানে অল আউট হয় পাপুয়া নিউগিনি।

সোমবার (১৭ জুন) আগে ব্যাট করে কিউদের ৭৯ রানের লক্ষ্য দেয় পাপুয়া নিউগিনি। জবাব দিতে নেমে ৪৬ বল এবং ৭ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় নিউজিল্যান্ড। এই ম্যাচে জয়ের অন্যতম নায়ক লাকি ফার্গুসন।

পাপুয়া নিউগিনির বিপক্ষে নিজের করা ৪ ওভারের সবকটিতেই মেডেন দিয়েছেন তিনি। তার পাশাপাশি বিশ্বকাপের প্রথম বোলার হিসেবে এই কীর্তি গড়লেন ফার্গুসন।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি কিউইদের। ইনিংসের দ্বিতীয় বলে সাজঘরে ফেরেন ফিন অ্যালেন। ইনিংস বড় করতে পারতে পারেননি রাচিন রবিন্দ্র। ১১ বলে ৬ রান করেন তিনি। এরপর উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ডেভন কনওয়ে।

৩২ বলে ৩৫ রান করে কনওয়ে আউট হলে কেন উইলিয়ামসনের ১৭ বলে ১৮ রান এবং ড্যারিল মিচেলের ১২ বলে ১৯ রানের ইনিংসে ভর করে ৪৬ বল এবং ৭ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি পাপুয়া নিউগিনির। ২ বলে ১ রান করে সাজঘরে ফেরেন টনি টনি উরা। ১৬ বলে ৬ রান করে তাকে সঙ্গে দেন আরেক ওপেনার আসাদ ভালা।

দলের হাল ধরেন চার্লস আমিনি ও সেসে বাউ। কিন্তু ইনিংস লম্বা করতে পারেননি দুজনের কেউই। ২৫ বলে ১৭ রান করেন আমিনি এবং ২৭ বলে ১২ রান করে আউট হন বাউ।

এরপর উইকেট মিছিল শুরু করে বাকিরা। চ্যাড সোপার (১), হিরি হিরি (৭), কিপ্লিং ডরিগা (৫), নরম্যান ভানুয়া (১৪), আলেই নাও (৩) এবং কাবুয়া মোরেয়া ১ রানে আউট হলে ২ বল হাতে থাকতেই ৭৮ রানে অলআউট হয় পাপুয়া নিউগিনি।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ