ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

পাকিস্তানকে সহজ লক্ষ্য দিলো কানাডা

প্রকাশনার সময়: ১১ জুন ২০২৪, ২২:৪০ | আপডেট: ১১ জুন ২০২৪, ২২:৫৩

চলতি বিশ্বকাপে টানা দুই ম্যাচ হারের পর নিজেদের তৃতীয় ম্যাচে কানাডার বিপক্ষে মাঠে নেমেছে পাকিস্তান। বাঁচা মরার এই ম্যাচে টস হেরে আগে ব্যাট করে পাকিস্তানকে ১০৬ রানের সহজ লক্ষ্য দিয়েছে কানাডা।

টস হেরে ব্যাটিং করতে নেমে দলীয় ২০ রানে প্রথম উইকেট হারায় কানাডা। ওপেনার নভনীত ধালিওয়ালকে (৪) বোল্ড করেন মোহাম্মদ আমির। এরপরে দলীয় ৯ রানের পরে পরাগ সিংকে (২) ফেরান আরেক পেসার শাহিন আফ্রিদি। দলীয় ৭৩ রানেই ৬ উইকেট হারায় দলটি। দলীয় ৪৩ রানে তৃতীয় উইকেট হিসেবে রানআউট হন নিকোলাস কির্টন (১)। এরপর পেসার হারিস রউফ ইনিংসের ১০ ওভারের তৃতীয় বলে সাজঘরে ফেরান উইকেটরক্ষক শ্রেয়াস মভওয়াকে (২)। এক বল পর ডাক উপহার দেন রবিন্দ্রারপাল সিংকে।

একের পর এক একক ডিজিটে ফিরলেও দারুণ ব্যাটিংয়ে এক প্রান্ত আগলে রাখেন অ্যারন জনসন। নাসিম শাহর বলে ষষ্ঠ উইকেট হিসেবে বোল্ড হওয়া এই ডানহাতি ওপেনার করেন ৪৪ বলে ৫৪ রান। তার ইনিংসে ছিল চার ৪ ও চার ৬। নিজের দ্বিতীয় উইকেট হিসেবে আমির তুলে নেন সাদ বিন জাফরকে। বিপর্যয়ের মুখে কানাডার অধিনয়াক ২১ বলে করেন ১০ রান।

শেষ পর্যন্ত কানাডা ৭ উইকেটে করেছে ১০৬ রান। অপরাজিত ছিলেন কলিম সানা (১৩) এবং ডিলন হেইলিগার (৯)। দুটি করে উইকেট নিয়েছেন আমির ও রউফ।

তবে এই পিচে ১০৭ রান করতে বেশ বেগ পেতে হবে পাকিস্তানকে। কেননা এখানেই নিজেদের আগের ম্যাচে ভারতের বিপক্ষে ১২০ রান তুলতে ব্যর্থ হয়েছিল পাকিস্তান। সোমবার (১০ জুন) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১১৪ রান তুলতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশও।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির এবং হারিস রাউফ দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়া শাহিন শাহ আফ্রিদি এবং নাসিম শাহ একটি করে উইকেট নেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ