ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

পাকিস্তানের বিপক্ষে ১১৯ রানেই অলআউট ভারত

প্রকাশনার সময়: ১০ জুন ২০২৪, ০০:০২ | আপডেট: ১০ জুন ২০২৪, ০০:১৭

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। আগে ব্যাট করে আমির-শাহিনদের সামনে সুবিধা করতে পারেননি কোহলিরা। এতে ১১৯ রানেই অলআউট হয়ে যায় ভারত।

রোববার (৯ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারে ৮ রান করে ভারতের দুই ওপেনার বিরাট কোহলি এবং রোহিত শর্মা। এরপর বৃষ্টি শেষে দ্বিতীয় ওভারে বল হাতে আসেন নাসিম শাহ। ওভারের তৃতীয় বলে বিরাট কোহলিকে সাজঘরে ফেরান এই ডানহাতি পেসার। ৩ বলে রান করেন কোহলি।

নিজের দ্বিতীয় ওভারে চতুর্থ বলে রোহিত শর্মাকে ক্যাচ আউটের ফাঁদে পড়ে ফেলেন শাহিন আফ্রিদি। দলীয় ২০ রানে ২ ওপেনারকে হারিয়ে চাপে পড়ে ভারত। দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরার চেষ্টা করেন ঋষভ পান্থ এবং অক্ষর প্যাটেল। পাওয়া প্লেতে ২ উইকেট হারিয়ে ৫০ রান তোলে ভারত।

অষ্টম ওভারের চতুর্থ বলে অক্ষর প্যাটেলকে বোল্ড আউট করেন নাসিম শাহ। ১৮ বলে ২০ রান করেন এই বাঁহাতি ব্যাটার। পান্থের ব্যাটে ভর করে এগিয়ে যেতে থাকে ভারত। তবে এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি সূর্যকুমার যাদব। ৮ বলে ৭ রান করে হারিসের প্রথম শিকার হন এই ডানহাতি ব্যাটার। ১৪তম ওভারে ডুবে সাজঘরে ফিরিয়ে পাকিস্তানকে খেলা ফেরান নাসিম শাহ।

এতে দলীয় ৯৫ রানে ৫ উইকেট হারায় ভারত। তবে এক প্রান্ত আগলে রাখেন পান্থ। ১৫তম ওভারে আমিরের হাতে বল তুলে দেন বাবর। এ ওভারে প্রথম বলেই ক্যাচ আউট হন পান্থ। ৩১ বলে ৪২ রান করেন এই বাঁহাতি ব্যাটার। পরের বলে জাদেজাকে ডাক আউট করে জোড়া উইকেট তুলে নেন আমির। এদিন ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি হার্দিক পান্ডিয়াও। ১২ বলে ৭ রান করে আউট হন তিনি। পরের বলে বুমরাহকে সাজঘরে পাঠান হারিস রাউফ। ১৯তম ওভারে শেষ বলে আর্শদ্বীপ ১৩ বলে ৯ রান করে রান আউট হলে ৬ বল হাতে থাকতেই ১১৯ রানে অলআউট হয় ভারত।

পাকিস্তানের হয়ে বল হাতে নাসিম শাহ এবং হারিস রাউফ তিন করে উইকেট শিকার করেন। এ ছাড়াও মোহাম্মদ আমির দুটি এবং শাহিন শাহ আফ্রিদি একটি করে উইকেট নেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ