ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

আয়ারল্যান্ডের বিপক্ষে লড়াকু পুঁজি কানাডার

প্রকাশনার সময়: ০৭ জুন ২০২৪, ২২:৩০ | আপডেট: ০৭ জুন ২০২৪, ২২:৪৯

এবারের বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে হারের দেখা পায় কানাড এবং আয়ারল্যান্ড। নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে কানাডা। এই ম্যাচে আগে ব্যাট করে আইরিশদের বিপক্ষে ১৩৭ রানের লড়াকু পুঁজি পেয়েছে কানাডা।

শুক্রবার (৭ জুন) নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে সাত উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করেছে কানাডা।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কানাডার। ১০ বলে ৬ রান করে শুরুতেই আউট হন ওপেনার নবনিত ঢালিওয়াল। এদিন ব্যাট হাতে ভালো করতে পারেননি আরেক ওপেনার অ্যারন জনসনও। ১৩ বলে ১৪ রান করেন তিনি। এরপর পরগত সিং শুরু ধাক্কা সামলানোর চেষ্টা করলেও পিচে থিতু হতে পারেনি। ১৪ বলে ১৮ রান করেন তিনি। ৯ বলে ৭ রান করে তাকে সঙ্গ দেন দিলপ্রিত বাজওয়াও।

তবে শ্রেয়াস মোভাকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে থাকেন নিকোলাস কারটন। দুজনের ব্যাটে ভর করে ১৫তম ওভারে ১০০ রানের কোটা পার করে কানাডা। তবে ১ রানের জন্য ফিফটি পাননি কারটন। ৩৫ বলে ৪৯ রান করে আউট হন তিনি। শেষ দিকে ডিলন হেইলিগার শূন্য রানে আউট হলেও শ্রেয়াস মোভার ৩৬ বলের ৩৭ রানে ভর করে সাত উইকেট হারিয়ে ১৩৭ রানের লড়াকু পুঁজি পায় কানাডা।

আয়ারল্যান্ডের হয়ে বল হাতে ক্রেইগ ইয়াং ও ব্যারি ম্যাককার্থি দুটি করে উইকেট শিকার করেছেন। এ ছাড়াও মার্ক অ্যাডায়ার এবং গ্যারেথ ডেলানি একটি করে উইকেট নেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ