ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

যুক্তরাষ্ট্রের বিপক্ষে পাকিস্তানের লড়াকু পুঁজি

প্রকাশনার সময়: ০৬ জুন ২০২৪, ২৩:৪৬ | আপডেট: ০৭ জুন ২০২৪, ০০:০১

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নেমেছে পাকিস্তান। এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে বাবর আজম ও শাদাব খানের ব্যাটে লড়াকু পুঁজি পেয়েছে বাবর-রিজওয়ানরা।

বৃহস্পতিবার (৬ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করেছে পাকিস্তান।

আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ৮ বলে ৯ রান করে দ্বিতীয় ওভারে আউট হন মোহাম্মদ রিজওয়ান। ৩ বলে ৩ রান করে তাকে সঙ্গ দেন ওসমান খান। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি ফখর জামানও। ৭ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। তবে এক প্রান্ত আগলে রাখেন বাবর আজম। তাকে সঙ্গ দিয়ে দলকে এগিয়ে নিয়ে যান শাদাব খান। তবে ২৫ বলে ৪০ রানের ক্যামিও ইনিংস খেলে আউট হন এই ডানহাতি ব্যাটার।

এরপর বাবরকে সঙ্গ দেন ইফতেখার আহমেদ। তবে ফিফটির আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন বাবর। ৪৩ বলে ৪৪ রান করেন এই পাক অধিনায়ক। ইনিংস লম্বা করতে পারেননি ইফতেখারও। ১৪ বলে ১৮ রান করেন এই অভিজ্ঞ ব্যাটার। শেষ পর্যন্ত হারিস রাউফের ৩ বলে ৩ রান এবং শাহিন শাহ আফ্রিদির ১৬ বলের অপরাজিত ২৩ রানে ভর করে ৭ উইকেটে ১৫৯ রানের লড়াকু পুঁজি পায় পাকিস্তান।

যুক্তরাষ্ট্রের হয়ে বল হাতে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন নশতুশ কেনজিগে। এ ছাড়াও সৌরভ নেথ্রালভাকার দুটি, জেসি সিং ও আলি খান নেন একটি করে উইকেট।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ