ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিকেএসপির ক্রীড়া প্রতিভা অন্বেষণ প্রকল্পের প্রশিক্ষণ ক্যাম্পের সনদ প্রদান অনুষ্ঠান

প্রকাশনার সময়: ০৬ জুন ২০২৪, ১৮:২২ | আপডেট: ০৬ জুন ২০২৪, ১৮:৩০
সনদ হাতে প্রশিক্ষণ ক্যাম্পে অংশগ্রহণকারীরা

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্রীড়ার মান উন্নয়নের লক্ষ্যে বিকেএসপি কর্তৃক বাস্তবায়নযোগ্য প্রকল্প ‘‘তৃণমূল পর্যায়ে ক্রীড়া প্রতিভা অন্বেষণ ও নিবিড় প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪” এর একমাসের প্রশিক্ষণ ক্যাম্প আজ বৃহস্পতিবার (৬ জুন) শেষ হয়েছে।

বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. মোতাহের হোসেন প্রশিক্ষণ ক্যাম্পে অংশগ্রহণকারীদের হাতে সনদ তুলে দেন। গত ১৩-২৫ মার্চ সারা দেশে ব্যাপক প্রচার- প্রচারণার মধ্য দিয়ে অনলাইন নিবন্ধন প্রক্রিয়ায় উৎসাহী ক্রীড়া মেধা সম্পন্ন ছেলে-মেয়েরা ক্রীড়া প্রতিভা অন্বেষণ কার্যক্রমে অংশগ্রহণ করে থাকে। ঢাকা বিকেএসপি ও সকল আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রসহ ৬৪ জেলা থেকে বাছাইকৃত ১ হাজার জন ক্ষুদে খেলোয়াড়দেরকে বিকেএসপিতে চলমান ২১ ক্রীড়া বিভাগে (আর্চারি, এ্যাথলেটিক্স, বাস্কেটবল, বক্সিং, ক্রিকেট, ফুটবল, জিমন্যাস্টিক্স, জুডো, হকি, কারাতে, শ্যূটিং, সাঁতার, টেবিল টেনিস, তায়কোয়ানডো, টেনিস, ভলিবল, উশু, কাবাডি, স্কোয়াশ, ব্যাডমিন্টন ও ভারোত্তোলন) প্রশিক্ষণ প্রদান করা হয়। এর মধ্যে ঢাকা বিকেএসপিতে ৪০৫ জন ও বিকেএসপির অন্যান্য আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র গুলোতে ৫৯৫ জন ক্ষুদে খেলোয়াড়দের নিয়ে প্রশিক্ষণ ক্যাম্প পরিচালনা করা হয়।

আগামী জুলাই মাসে একমাসের ক্যাম্পে অংশগ্রহণকারী ১ হাজার জনের মধ্য থেকে ক্রীড়া মেধা মূল্যায়ন সাপেক্ষে বাছাইকৃত ৪০০ জনকে নিয়ে দুই মাসের একটি প্রশিক্ষণ ক্যাম্পে অনুষ্ঠিত হবে। এখান থেকে চূড়ান্তভাবে বাছাইকৃত যোগ্য প্রশিক্ষণার্থীদের ২০২৫ সালের বিকেএসপির ভর্তি কার্যক্রমে অগ্রাধিকার দেয়া হবে।

উল্লেখ্য, বিগত সময়ে বিকেএসপি পরিচালিত প্রতিভা অন্বেষণ কার্যক্রমের আওতায় প্রশিক্ষণ প্রাপ্ত অনেক খেলোয়াড়রা বর্তমানে জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে জাতিকে সামনের থেকে নের্তৃত্ব দিচ্ছে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ